সংযুক্ত আরব আমিরাতের রাস-আল-খাইমায় বঙ্গবন্ধু পরিষদের ত্রি-বার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ মার্চ) স্থানীয় একটি হোটেলে বিপুল জনসমাগম ও সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে এটি অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীতের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানের উদ্বোধন করেন বঙ্গবন্ধু পরিষদ দুবাই কেন্দ্রীয় কমিটির সভাপতি কাজী মোহাম্মদ আলী।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনসুলেট দুবাই ও উত্তর আমিরাতের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ ইউএই'র প্রধান উপদেষ্টা আইয়ুব আলী বাবুল সিআইপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ ইউএই'র সাধারণ সম্পাদক নাসির উদ্দিন কাউসার। বঙ্গবন্ধু পরিষদ দুবাই কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সাইফুদ্দিন আহম্মেদ। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পাহাড়তলী ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌফিক আহমেদ চৌধুরী। বাংলাদেশ আওয়ামী যুবলীগ ইউএই'র সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর আলম। বাংলাদেশ আওয়ামী যুবলীগ ইউএই'র সাধারণ সম্পাদক এস এম শফিকুল ইসলাম। বঙ্গবন্ধু পরিষদ দুবাই কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আনসারুল হক আনসার। ইউই শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সুবোধ চৌধুরী। বঙ্গবন্ধু পরিষদ রাস আল খাইমা কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা বাবু কাজল রায়। মোহাম্মদ ইব্রাহিম, জসিম উদ্দিন ভূঁইয়াসহ আরো অনেকে।

এ সময় বক্তারা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে স্বাধীনতাবিরোধী শক্তির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। সেই সঙ্গে ভেদাভেদ ভুলে স্বাধীনতার স্বপক্ষের সব শ্রেণি-পেশার মানুষকে এক হয়ে সব চক্রান্ত মোকাবিলা করে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।

সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদ রাস আল খাইমা কেন্দ্রীয় কমিটির বিদায়ী সভাপতি মো. জাহাঙ্গীর আলম। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম।

সম্মেলনে পেয়ার মোহাম্মদকে সভাপতি, মোহাম্মদ ইব্রাহিমকে সাধারণ সম্পাদক ও মোহাম্মদ হোসেনুর রশীদকে সাংগঠনিক সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়।

এমএ