ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে জার্মান মুসলিম কমিউনিটির উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও শিশু কিশোরদের সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জার্মানির ফ্রাঙ্কফুর্টের একটি অডিটোরিয়ামের এ অনুষ্ঠানে শিশু-কিশোরসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন।
 
জার্মান মুসলিম কমিউনিটির সভাপতি খালেদ মাহমুদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নুরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংগঠনের উপদেষ্টা আবু বকর সিদ্দিক, মুসলিম কমিউনিটি এসোসিয়েশন জার্মানির সভাপতি ড. আব্দুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক শহীদ উল্লাহ, অফিস সম্পাদক তুহিন ব্যাপারী ,অর্থ সম্পাদক নাছির উদ্দিনসহ সংগঠনের নেতারা। এছাড়াও অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিউনিটি লিডার ড. আবুল আমানউল্লাহ, নজরুল ইসলাম খালেদ, ব্যবসায়ি কামাল হোসাইন, সাংবাদিক হাবিবুল্লাহ আল বাহার, আওলাদ হোসাইন, সাজ্জাদ হোসাইনসহ বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল বিপুল সংখ্যক শিশু-কিশোরদের অংশগ্রহণ। জার্মানিতে জন্ম নেওয়া শিশু-কিশোররা কোরআন তেলাওয়াত, ইসলামী গান এবং কুইজসহ বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অনুষ্ঠানের শেষ দিকে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।  

প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মাঝে সুন্দর ও সুস্থধারার সংস্কৃতির বিস্তার এবং সৎ ও আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষে জার্মান মুসলিম কমিউনিটি কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন সংগঠনের নেতারা। এছাড়াও সকলে মিলে ঐক্যবদ্ধ থেকে একটি সুন্দর কমিউনিটি গঠনের লক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয় বলে জানিয়েছেন তারা।  

এনএফ