কুয়েতের খাইতান সিটির রাজধানী হোটেলে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের এর ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ সময় কুয়েত শাখার নবগঠিত কমিটির সংবর্ধনা ও পরিচিতি সভাও অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কুয়েত শাখার সভাপতি আমান উল্লাহ আমান, সাধারণ সম্পাদক এনামুল হকের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

প্রধান বক্তা রবিউল হক বলেন, পার্শ্ববর্তী দেশের নাগরিকরা অল্প খরচে বিশ্বের বিভিন্ন দেশে যেতে পারেন, কিন্তু আমরা বাংলাদেশিরা সেসব দেশে যেতে পাঁচ গুণ বেশি অর্থ দিতে হয়। আমাদের অভিবাসন ব্যয় কমানো দাবি জানাই, যাই দেশের অর্থনীতির চাকাকে আরও সচল রাখতে পারি। আমরা চাই সরকার আমাদের পাশে দাঁড়াবে, আমাদের দাবিগুলো মেনে নেবে। 

প্রধান অতিথির বক্তব্যে কাউসার সিকদার বলেন, আমরা প্রবাসীরা কষ্টার্জিত অর্থ দেশে পাঠাচ্ছি দেশের অর্থনীতি চাকার গতি বাড়ছে স্মার্ট হচ্ছে বাংলাদেশ। স্বল্প সময়ের জন্য ছুটিতে দেশে গেলে প্রবাসীদের প্রয়োজনীয় সরকারি ও বেসরকারি কাজে অগ্রাধিকার ভিত্তিতে দ্রুত সময়ে মধ্যে যেন স্মার্ট সেবা দেওয়া হয়। বিদেশ ফেরত প্রবাসীদের মাসিক ভাতা প্রদানের দাবি রইল। যাতে জীবনের শেষ বয়সে অর্থকষ্টে মানবেতর জীবনযাপন করতে না হয়।

অনুষ্ঠানে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় কুয়েত শাখার সাবেক সফল বিদায়ী সভাপতি কাউসার শিকদারকে ও কর্ম-দক্ষতা উন্নয়নে ক্রেস্ট প্রদান করা হয় ইউনুস মাহমুদ, শহিদুল ইসলাম, সুমন ইসলাম নিরব, মির্দা শহিদুল, মামা সেলিম, সাইফুল ইসলামকে।

সংবর্ধনা ও পরিচিতি সভায় প্রধান অতিথি ছিলেন- কুয়েত শাখার সাবেক সভাপতি ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ক্রিয়া সম্পাদক কাওছার সিকদার, প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাংগঠনিক সম্পাদক রবিউল হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহ সভাপতি বিল্লাল পাটোয়ারী, ইউনুস মাহমুদ ও রেজওয়ান আহমেদ, অর্থ সম্পাদক আসাদুল ইসলাম আসাদ, যুগ্ম সাধারণ সম্পাদক-শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেখ নূর হোসেন, সাংগঠনিক সম্পাদক মোস্তাকিম।

আরও উপস্থিত ছিলেন- সহ-সভাপতি আব্দুল আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রতন, মিজানুর রহমান, শহিদুল ইসলাম, সহ অর্থ সম্পাদক আনারুল হক, সাবেক সহ-সভাপতি আইনুল হক, আব্দুল আলিম, মো. নয়নসহ দেড় শতাধিক নেতাকর্মী।

আলোচনা শেষে কেক কেটে তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন উপস্থিত নেতাকর্মীরা।

ওএফ