দক্ষিণ আফ্রিকার রেস্টুরেন্টে বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে জিয়াউর রহমানে শাহাদাতবার্ষিকীর আলোচনা সভা ও দোয়া মাহফিল

দক্ষিণ আফ্রিকায় বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ জুন) সন্ধ্যা সাতটায় জোহানসবার্গের জার্মিস্টনের একটি রেস্টুরেন্টে বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে শাহাদাতবার্ষিকীর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জার্মিস্টন শাখার সাধারণ সম্পাদক কফিল উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শাখা সভাপতি আরিফ মিয়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ আফ্রিকা বিএনপির সাবেক আহ্বায়ক জহিরুল ইসলাম তরুণ।

প্রধান অতিথির বক্তব্যে জহিরুল ইসলাম তরুণ বলেন, বাংলাদেশের জনগণ বিএনপিকে ভোট দেওয়ার জন্য মুখিয়ে আছে। নিরপেক্ষ ও সুষ্ঠু ভোট হলে বিএনপি ক্ষমতায় আসবে।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত বিএনপি নেতারা

এসময় জিয়াউর রহমানের আদর্শকে বুকে লালন করে দেশপ্রেমিক নাগরিক হয়ে গড়ে ওঠার জন্য উপস্থিত নেতাকর্মীদের আহ্বান জানান তিনি।

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে হাজার হাজার মামলা উল্লেখ করে অন্যান্য বক্তারা বলেন, বর্তমান সরকার দেশকে কারাগারে রূপ দিয়েছে। এ দুঃশাসন থেকে জনগণকে মুক্ত করতে নেতাকর্মীদের সাহসিকতার সঙ্গে লড়ে যেতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির সাবেক যুগ্ম আহ্বায়ক এম নাজমুল হোসাইন, আবদুল আজিজ মৃধা, কবির হোসাইন, মামুন আহমেদ, ফজলু চৌধুরী, মীর হোসেন মীরু, শামীম রেজা, ওমর ফারুকসহ শতাধিক প্রবাসী।

জিয়াউর রহমান ও তার পরিবারের সদস্য ও সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় মৃত্যুবরণকারী বিএনপি নেতা মরহুম কাজল মিয়ার রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মোহাম্মদ নেসার উদ্দিন।

এমজে