কুয়েতে বর্তমানে বিভিন্ন পেশায় প্রায় আড়াই লাখ প্রবাসী নিয়োজিত রয়েছেন। তাদের মধ্যে চট্টগ্রাম বিভাগ ও সিলেট বিভাগের প্রবাসীদের সংখ্যা উল্লেখযোগ্য। এই দুই বিভাগের প্রবাসীদের কুয়েত থেকে ঢাকায় গিয়ে দীর্ঘসময় অপেক্ষা করে অন্য বিমানে গন্তব্যে যেতে হয়। অনেক সময় পড়তে হয় ব্যাগেজ ঝামেলাসহ নানা ভোগান্তিতে।

আগে এই রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট থাকলেও  কয়েক বছর আগে তা বন্ধ হয়ে যায়। বৃহস্পতিবার (১ জুন) সন্ধ্যায় কুয়েত বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার এ বি সিদ্দিকের কাছে এ রুটে পুনরায় সরাসরি ফ্লাইট চালুর দাবি জানান কুয়েত প্রবাসীরা।

এ বিষয়ে কুয়েত বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার এ বি সিদ্দিক বলেন, আপনাদের চাহিদা অনুযায়ী আমরা আরও আগে কর্তৃপক্ষকে জানিয়েছি। বিভিন্ন দেশে স্টেশন অনুপাতে ফ্লাইট সংখ্যা কম। যার কারণে চাহিদা থাকলেও ফ্লাইট চালু করা সম্ভব হচ্ছে না। আগামীতে ফ্লাইট সংখ্যা বৃদ্ধি হলে চালু করা সম্ভব হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন কুয়েত বাংলাদেশ বিমানের স্টেশন ম্যানেজার মোহাম্মদ শাহজাহান, কুয়েত বাংলাদেশ বিমানের কাউন্টার স্টাফ তুহিন, পলাশ, বাংলাদেশ প্রেসক্লাব কুয়েতের সভাপতি মঈন উদ্দিন সরকার সুমন, সাধারণ সম্পাদক আ হ জুবেদ, যুগ্ম সম্পাদক সাদেক রিপন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ সেলিম হাওলাদার, বদুর ট্রাভেলসের জেনারেল ম্যানেজার পি এন কুমান, অফিস ম্যানেজার জবি।

বদুর ট্রাভেলসের পক্ষ থেকে নতুন স্টেশন ম্যানেজার মোহাম্মদ শাহজাহানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

/এসএসএইচ/