কুয়েতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস। শুক্রবার (২৬ মার্চ) সকালে দেশটির মিসিলায় বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর অস্থায়ী শহীদ মিনারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে এক মিনিট নিরবতা পালন করা হয়। 

এ সময় দূতাবাসের কর্মকর্তা ও বাঙালি কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন। জাতির জনক ও তার পরিবারসহ সকল শহীদদের জন্য দোয়া করে এ সময় মোনাজাত করা হয় এবং কেক কাটা হয়। 

অনুষ্ঠানের দ্বিতীয় অংশে রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামানের সভাপতিত্বে ও প্রশাসনিক কর্মকর্তা সাজেদুল ইসলামের সঞ্চালনায় দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ, শ্রম কাউন্সিলর মোহাম্মদ আবুল হোসেন, পাসপোর্ট ও ভিসা সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম খাঁন, দ্বিতীয় সচিব হাসান মনিরুল মহিউদ্দিন, সোনালী ব্যাংক কর্মকর্তা জাকির হোসেন মজুমদার, দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, কুয়েতে বাংলাদেশি সংবাদকর্মীসহ অনেকে। 

সমাপনী বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এ ক্ষেত্রে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কুয়েতের স্থানীয় ইংরেজি দৈনিক আরব টাইমসে বিশেষ ক্রোড়পত্র ছাপা হয়েছে। এতে বাংলাদেশের স্বাধীনতা, ইতিহাস, সংস্কৃতি ও উন্নয়নচিত্র তুলে ধরা হয়েছে। 

এইচকে