মালয়েশিয়ার জহুর প্রদেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের পাসপোর্ট সেবা দেওয়া হয়েছে। শনিবার (২৭ মার্চ) থেকে জহরবারুর অগ্রণী রেমিট্যান্স হাউজে এ সেবা দেয় বাংলাদেশ দূতাবাস। রোববার (২৮ মার্চ) বিকেল ৪টা পর্যন্ত চলে এ সেবা কার্যক্রম। এতে অনলাইন আবেদনের প্রেক্ষিতে এক হাজারের বেশি পাসপোর্ট বিতরণ করা হয়।

এর আগে ১৮ মার্চ দূতাবাসের পাসপোর্ট ও ভিসা শাখার কাউন্সিলর মো. মশিউর রহমান তালুকদার স্বাক্ষরিত এক নোটিশে ২৭ ও ২৮ মার্চ জহুর বারুতে পাসপোর্ট সেবা দেওয়ার কথা জানানো হয়।

চলমান করোনা মহামারিতে মালয়েশিয়া সরকারের বেঁধে দেওয়া স্বাস্থ্যবিধি মেনে প্রবাসীদের পাসপোর্ট দেওয়া হয়েছে বলে জানান দূতাবাস সংশ্লিষ্টরা।

এ কার্যক্রমের আওতায় দূরে অবস্থানরত প্রবাসীদের মধ্যে যারা পাসপোর্ট পেতে অনলাইনে আবেদন করেছেন, তাদের সেবা দেওয়া হয়েছে। আগামী সপ্তাহে পেনাং প্রদেশে পাসপোর্ট বিতরণ করা হবে বলে দূতাবাস সূত্রে জানা গেছে।

পাসপোর্ট নির্ধারিত স্থান থেকে সংগ্রহের জন্য দূতাবাসের ওয়েবসাইটে appointment.bdhckl.gov.bd/other  প্রবেশ করে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। কীভাবে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে সে বিষয়ে ওয়েবসাইটে বিস্তারিত বলা আছে। অ্যাপয়েন্টমেন্ট ছাড়া পাসপোর্ট বিতরণ করা হবে না। কমপক্ষে তিন দিন আগে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এসএসএইচ