সিঙ্গাপুরে কর্মরত প্রবাসী এসএসসি ২০০৪-০৬ ব্যাচের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি দেশটির মোস্তফা সেন্টারের পাশে এ মিলন মেলা অনুষ্ঠিত হয়।

এতে সিঙ্গাপুরে বিভিন্ন পেশায় নিয়োজিত প্রবাসীরা নিজ কর্মক্ষেত্রে নিজেদের উন্নয়ন ও সিঙ্গাপুরের বর্তমান পরিস্থিতি অনুযায়ী কীভাবে প্রবাসীরা আগামীদিনে সামনে এগিয়ে যেতে পারে তা নিয়ে অভিমত প্রকাশ করেন। সকলে কর্মস্থল পরির্বতন ও অন্য ক্ষেত্রে অন্য প্রবাসীদের সহযোগিতায় এগিয়ে আসবেন বলে জানান। 

সিঙ্গাপুরে বিভিন্ন কোম্পানির সঙ্গে তাল মিলিয়ে দেশটির নিয়মনীতি অনুসরণ করে কারিগরি শিক্ষা বা প্রবাসীদের নিরাপত্তা বিষয়ে পড়াশোনা করার বিষয়েও নিজেদের অবস্থান প্রকাশ করেন মিলন মেলায় অংশগ্রহণকারীরা। এছাড়াও বাংলাদেশে রেমিট্যান্স প্রেরণ করে দেশের অর্থনৈতিক উন্নয়নের ধারা অব্যাহত রাখার বিষয়েও আলোচনা হয়।

আয়োজকরা জানান, নিজেদের মধ্যে মেলবন্ধন সৃষ্টি করে এগিয়ে যাওয়া ও একে অপরের বিপদে-আপদে পাশে থেকে প্রবাসে পরিবারের অভাব বুঝতে না দেওয়াই ছিল এ মিলন মেলার উদ্দেশ্য।

অনুষ্ঠান শেষে খাওয়া-দাওয়া ও ফটোসেশনের মাধ্যমে দিনটিকে স্মরণীয় করে রাখার চেষ্টা করেন উপস্থিত সবাই। সিঙ্গাপুরে কর্মরত প্রবাসীদের নিয়ে এমন আয়োজনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে আগতরা।

এসএসএইচ