মালদ্বীপে বসবাসরত প্রবাসী সমাজকর্মীদের নিয়ে অরাজনৈতিক সামাজিক সংগঠনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার রাজধানী মালের মিলো মিল্ক রেস্টুরেন্টে আলোকিত চাঁদপুর প্রবাসী মালদ্বীপের আয়োজনে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। 

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ নূর আলম ভূঁইয়ার সঞ্চালনা ও সংগঠনের সভাপতি মো. হোসেন সুমনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নামকো গ্রুপ অব কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সিআইপি আলহাজ্ব সোহেল রানা।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভিউ কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান ও মালদ্বীপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন, প্রবাসী ব্যবসায়ী সমাজসেবক ও বিএনপি মালদ্বীপ শাখার সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মেহের মিয়া রানা, প্রবাসী ব্যবসায়ী ফুড অ্যান্ড ফুডের নির্বাহী ও আলোকিত চাঁদপুর প্রবাসী মালদ্বীপের প্রধান উপদেষ্টা নুরে আলম রিন্টু, উপদেষ্টা মোহাম্মদ আলমগীর হোসেন, সহ-সভাপতি মোহাম্মদ খলিলুর রহমান, প্রবাসী সোশ্যাল ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. জাকির হোসেন, মালদ্বীপ জাতীয় হ্যান্ডবল দলের কোচ মো. আমজাদ হোসেন, এনবিএল মানি ট্রান্সফার মালদ্বীপ প্রাইভেট লিমিটেডের সিইও মোহাম্মদ মাকসুদুর রহমান, কোষাধ্যক্ষ মো. শরিফুল ইসলাম, যুগ্ন-সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন মজুমদার।

অনুষ্ঠানে প্রধান অতিথি সোহেল রানা বলেন, সামাজিক কর্মকাণ্ডে উদ্বুদ্ধ করতে আলোকিত চাঁদপুর সবসময় প্রবাসীদের সহযোগিতা করবে।  

বক্তারা বলেন, প্রবাসে থেকে দেশের মাটিতে সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করা অনেক সহজ। সবাই স্ব স্ব অবস্থান থেকে এগিয়ে এলে দেশের দরিদ্রতা কমে আসবে। পরে বিশ্ব মুসলিম উম্মাহর জন্য দোয়া কামনায় মোনাজাত পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. বিল্লাল হোসেন। ইফতার ও দোয়া মাহফিলে মালদ্বীপের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।

এমজে