বাংলা নববর্ষে কানাডার ক্যালগেরিতে দর্শক মাতালেন ভারতীয় উপমহাদেশের অন্যতম বিখ্যাত সংগীত শিল্পী অঞ্জন দত্ত।

নববর্ষের প্রথমদিন সন্ধ্যা ৬টায় ক্যালগেরির পোলিশ কানাডিয়ান কালচারাল সেন্টারে "মিক্সটেপ’ এর আয়োজনে অনুষ্ঠিত হয় ‘অঞ্জন দত্ত লাইভ ইন ক্যালগেরি’। 

এটাই ক্যালগেরিতে তার প্রথম সফর। কলকাতা বিশ্ববিদ্যালয়ের ইংরেজিতে মাস্টার্স করা অঞ্জন দত্ত সুদীর্ঘ কাল সুনামের সঙ্গে দেশে বিদেশে সংগীত পরিবেশন করছেন। তার বিখ্যাত গানগুলো প্রবাসীদের হৃদয় স্পর্শ করে নিয়ে যায়।

জনপ্রিয় সংগীতশিল্পী অঞ্জন দত্ত গল্প আর গানে প্রবাসী দর্শক–শ্রোতাদের নিয়ে গেলেন সেই পুরোনো দিনে। সংগীতানুষ্ঠানে অঞ্জন দত্ত ও ব্যান্ড দল দ্য ইলেকট্রিক ব্যান্ডের নীল দত্ত ও অমিত দত্ত উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ক্যালগেরির প্রবাসী বাঙালিরা উপস্থিত ছিলেন। 

ক্যালগেরিবাসীর উদ্দেশ্যে অঞ্জন দত্ত বলেন, আপনাদের কে দেখে আমি মুগ্ধ। আমার দর্শকদের প্রায় অর্ধেক বাংলাদেশি। গানের প্রতি ভালোবাসা থেকেই হয়তো আপনাদের ভালবাসা পেয়েছি।

এরপর কন্ঠে তুলে নেন ‘শুনতে কী পাও’। এরপর একে একে ‘তুমি না থাকলে’, ‘ম্যারি এ্যান’, ‘রঞ্জনা আমি আর আসব না’, ‘আমি আসব ফিরে’, ‘বসে আছি স্টেশনে’-এর মতো জনপ্রিয় সব গান শোনাতে থাকেন। প্রায় দুই ঘণ্টা দর্শকদের মাতিয়ে রেখে শেষ করেন ‘বেলা বোস’ গান দিয়ে। তার সঙ্গে কণ্ঠে কণ্ঠ মেলান ক্যালগেরির দর্শকরা।

বিপুল সংখ্যক দর্শক-শ্রোতা শিল্পীর সঙ্গে কন্ঠ মেলান। ভিন্ন ধরনের পরিবেশে পুরো অডিটোরিয়াম পরিণত হয় একখণ্ড বাংলাদেশে। কনসার্টটি সব স্তরের দর্শক-শ্রোতার মন ছুঁয়েছে এবং সফল আয়োজন হিসেবেও প্রশংসিত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন অনুষ্ঠানের আয়োজক ‘মিক্সটেপে’র মোহাম্মদ খান, সাইফুল আজীমসহ অনুষ্ঠানের বিভিন্ন স্পন্সর ও কমিউনিটির বিশিষ্টজনরা

অনুষ্ঠানের আয়োজক মোহাম্মদ খান বলেন, আমরা "মিক্সটেপ" এর পক্ষ থেকে অনুষ্ঠান সফল করতে স্পন্সরসহ যারা সার্বিক সহযোগিতা করেছেন তাদের প্রত্যেকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। 

তিনি বলেন, নতুন বাংলা নববর্ষের প্রাক্কালে আমাদের ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতির ধারা কে অব্যাহত রাখতে আমরা কাজ করে যাব। সবাই কে নববর্ষের শুভেচ্ছা।

এমএসএ