বর্তমান সরকার মানুষের ভোটের অধিকার হরণে করে গণতন্ত্রকে হত্যা করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েস্বর চন্দ্র রায়। তিনি বলেন, গায়েবি মামলা দিয়ে বিএনপি ও বিরোধী মতের লাখ লাখ নেতাকর্মীকে ঘরছাড়া, বাড়িছাড়া করেছে সরকার। মৃত মানুষও গায়েবি মামলা থেকে রক্ষা পায়নি বলেও মন্তব্য করেন তিনি।

রোববার (২১ এপ্রিল) ফ্রাঙ্কফুর্টে বিএনপি জার্মানির তৃণমূল নেতাকর্মীদের নিয়ে আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন গয়েস্বর চন্দ্র রায়। অনুষ্ঠানে জার্মানির বিভিন্ন প্রদেশ থেকে বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

জার্মানি বিএনপির সহ সভাপতি আওলাদ হোসেনের সভাপতিত্বে এবং নুরুদ্দিন মিঠু মিঞ্জুর পরিচালনায় অনুষ্ঠানে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বক্তব্য দেন বিএনপি নেতা সামিউল ইসলাম, আক্তারুল আলম বাবুল, সিব্বির আহমেদ সেলিম, মইন উদ্দিন, ফয়সাল আহমদ, তরিকুল ইসলাম মুক্তি, জালাল উদ্দিন জালাল, দেলোয়ার মোল্লা, আরিফুল ইসলাম শাহিন ভুইয়া, তোফাজ্জল হোসেন তপন, হাসান পিন্টু, আনিসুল ইসলাম শামিম, দেলোয়ার হোসেন ফারুক, জাহিদ ভুইয়া এবং কামাল ভুইয়াসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন মাওলানা মোস্তাফিজুর রহমান।

গয়েস্বর চন্দ্র রায় বলেন, আওয়ামী লীগ সরকার শুধু মানুষের রাজনৈতিক অধিকারই হরণ করেনি, বরং গুম-খুন ও দখলবাজির মাধ্যমে মানুষের সব অধিকার কেড়ে নিয়েছে।

বাংলাদেশ এক গভীর ক্রান্তিকাল অতিক্রম করছে উল্লেখ বলে তিনি প্রবাসীদের জনগণের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে ভূমিকা রাখার আহ্বান জানান। প্রবাসে অবস্থারত বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান দলের স্থায়ী কমিটির এ সদস্য।

জার্মানি বিএনপির নেতাকর্মীরা দলকে শক্তিশালী করার লক্ষ্যে তৃণমূলের নেতাকর্মীদের মতামতের মূল্যায়ন এবং সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

এসএসএইচ