যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের নব নির্বাচিত ১১০তম মেয়র এরিক এডামস বেতনের প্রথম তিনটি চেক শতভাগ নেবেন বিটকয়েনে। নির্বাচনে জয়ী হওয়ার তিন দিনের মাথায় এক টুইট বার্তায় এ ঘোষণা দেন তিনি। 

বিটকয়েনে উৎসাহী পম্পলিয়ানো নামে এক ব্যক্তির প্রশ্নের জবাবে টুইটারে এ ঘোষণা দেন এডামস। মিয়ামির মেয়র ফ্রান্সিস সুয়ারেজ এডামসের টুইটের প্রতিক্রিয়ায় জানান, তিনিও তার পরবর্তী বেতন বিটকয়েনে নেবেন।

টুইট বার্তায় এরিক এডামস লিখেছেন, নিউইয়র্কে আমরা সবসময় বড় রেকর্ড গড়ি, তাই আমি মেয়র হওয়ার পর বিটকয়েনে আমার প্রথম তিনটি বেতন নিতে যাচ্ছি। নিউইয়র্ক ক্রিপ্টো-কারেন্সি ইন্ডাস্ট্রি এবং অন্যান্য দ্রুত বর্ধনশীল, উদ্ভাবনী ইন্ডাস্ট্রির প্রাণকেন্দ্র হতে চলেছে! শুধু অপেক্ষা কর!’

জানা গেছে, মেয়র হিসেবে এডামস বার্ষিক ২ লাখ ৬০ হাজার ডলার উপার্জন করবেন। তাকে একটি পাক্ষিক বেতনের সময়সূচি অনুমান করে মাত্র একটি বিটকয়েন কেনার জন্য তার প্রথম ছয়টি বেতনের চেককে ক্রিপ্টো কারেন্সিতে পরিণত করতে হবে। তবে নিউইয়র্ক সিটি অফিস অব পেমেন্ট অ্যাডমিনিস্ট্রেশন তাৎক্ষণিকভাবে বিটকয়েনে বেতন প্রদান করতে সক্ষম কি না সে সম্পর্কে কোনো মন্তব্য করেননি তিনি। 

উল্লেখ্য, ডেমোক্র্যাটিক দলের অনুসারী এডামস গত ২ নভেম্বর প্রতিপক্ষ রিপাবলিকান দলের কার্টিস স্লিওয়ারকে হারিয়ে নির্বাচনে জয়লাভ করেন। ২৮ বছর পর নিউইয়র্কের দ্বিতীয় কৃষ্ণাঙ্গ মেয়র হিসেবে নির্বাচিত হন তিনি ।

এসকেডি