তরুণদের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হয়েছে ‘ইপিএস অ্যাওয়ার্ড ও উদ্যোক্তা প্রোগ্রাম-২০২১’। রোববার স্থানীয় সময় সকালে সিউলের ফরেন ওয়ার্কার্স সাপোর্ট সেন্টারে ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়া এ প্রোগ্রামের আয়োজন করে। 

অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে মোট ১১ জনকে সম্মাননা দেওয়া হয়। সেরা ইপিএস কর্মী ক্যাটাগরিতে তিনজন বিজয়ী হিসেবে সম্মাননা পান। তারা হলেন, নাসির উদ্দীন, মোহাম্মদ রাসেল ও দেলোয়ার হোসেন। দেশে সর্বোচ্চ রেমিট্যান্স দেওয়া ক্যাটাগরিতে আমির হামজা, শেখ টিটুল ও মেহেরাব হোসেন সম্মাননা পান। 

সেরা ইপিএস উদ্যোক্তা ক্যাটাগরিতে বিজয়ী হিসেবে সম্মাননা নেন, হাবিবুর রহমান, মো. মাজহারুল ইসলাম ও মেহেদী হাসান। বিশেষ সম্মাননায় কোরিয়ান নাগরিকত্ব অর্জনকারী হিসেবে কামরুল হাসান রাজ এবং সেরা সহযোগী প্রতিষ্ঠান হিসেবে বিডি হাউজের স্বত্বাধিকারী রাসেল বিন সোলায়মান বিজয়ী হিসেবে সম্মাননা নেন। 

অনুষ্ঠানে সিউলের বাংলাদেশ দূতাবাসের প্রতিনিধি, ফরেন ওয়ার্কার্স সাপোর্ট সেন্টার প্রতিনিধি, কোরিয়ার বাংলাদেশি ব্যবসায়ী ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। এছাড়া, কোরিয়ার বিভিন্ন এলাকা থেকে নিবন্ধন করা ১১০ জন বাংলাদেশি তরুণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে বক্তারা নতুন উদ্যোক্তা তৈরির জন্য এজেন্ট ব্যাংকিং সম্পর্কিত প্রেজেন্টেশন, অনলাইন ব্যবসা সম্পর্কিত প্রেজেন্টেশন; সেই সঙ্গে কোরিয়ায় বিজনেস ভিসা অর্জনের যোগ্যতা ও নিয়ম-নীতি সংক্রান্ত বিষয়ে আলোচনা করেন। 

অনুষ্ঠানে ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়ার উদ্যোগে উদ্যোক্তা বিষয়ক ট্রেনিং কার্যক্রম চালু করার বিষয়ে তথ্য ও উপাত্ত তুলে ধরা হয়। সমাপনী বক্তব্যে সংগঠনটির সভাপতি ফারুক আহমেদ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সবাইকে ধন্যবাদ জানান। 

আয়োজনের স্পন্সর হিসেবে সহযোগিতায় ছিল জি-মানি ট্রান্স, বিডি হাউস, এস.এন ফুড, মাই ট্রিপ কে.আর, অলটপ শিপিং ও কোরিয়া ফরেন ওয়ার্কার্স সাপোর্ট সেন্টার।

আইএসএইচ