সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত নারী উদ্যোক্তাদের সবধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন বাংলাদেশের নারী উদ্যোক্তাদের নিয়ে তৈরি জনপ্রিয় দেশীয় পণ্যের অনলাইন সেলিং গ্রুপ উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই) প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) আমিরাতের শারজার স্থানীয় একটি রেস্তোরাঁয় বাংলাদেশি লেডিস ইউএইর উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ আশ্বাস দেন।

নওরিন রীম ও শারমিন রাখির সঞ্চালনায় বাংলাদেশি লেডিস ইন ইউএইর ফাউন্ডার অ্যাডমিন লিজা হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত এ আয়োজনে সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন প্রদেশে থেকে নারী উদ্যোক্তারা অংশগ্রহণ করেন।

অতিথি নাসিমা আক্তার নিশা বলেন, নারী উদ্যোক্তারা যে পণ্য বাংলাদেশ থেকে নিয়ে আসে তার শিপিং প্রসেসিং অনেক কঠিন। কীভাবে এই প্রসেসিং সহজ করা যায়, দেশের উদ্যোক্তারা সহজে কীভাবে পণ্য বাইরে পাঠাতে পারবেন, দেশটিতে অবস্থানরত উদ্যোক্তারা যেন বাংলাদেশ থেকে পণ্য এনে তাদের ব্যবসা পরিচালনা করতে পারে এ বিষয়ে সরকারের সঙ্গে আলোচনা করা হবে।

আমিরাতে অবস্থানরত নারী উদ্যোক্তাদের কীভাবে নিজস্ব পণ্যের ব্র্যান্ডিং করবে সে বিষয়ে তিনি পরামর্শ দেওয়ার পাশাপাশি দেশটিতে নারী উদ্যোক্তাদের সহযোগিতায় অনলাইন কর্মশালা আয়োজনের ব্যাপারে আশ্বাস দেন।

এ অনুষ্ঠানে নারী উদ্যোক্তাদের মধ্যে আলোচনা করেন বাংলাদেশি লেডিস অ্যাডমিন লাবণ্য আদিল, মডারেটর পারভিন জলি, রোখসানা মজুমদার, সুলতানা বিলকিস, নাজমা সুলতানা, নাসরিন আক্তার সেঁজুতি আরিফ ও নওরিন প্রমুখ।

এছাড়া প্রাণের ডিজিটাল মার্কেটিং কো অর্ডিনেটর রুমা হাসান, মডারেটর এন জে নিশো, মডারেটর সাদিয়া আবসার ও গ্রুপ সদস্যসহ উদ্যোক্তারা উপস্থিত ছিলেন। 

এ সময় উদ্যোক্তাদের তৈরি পণ্য ও নিজস্ব প্রতিষ্ঠানের পণ্যগুলো এখানে উপস্থাপন করেন। বাংলাদেশী লেডিস ইন ইউএ ই-ফাউন্ডার অ্যাডমিন লিজা হোসেনের সমাপনী বক্তব্যের মাধ্যমে সুন্দর আয়োজনের পরিসমাপ্তি ঘটে। প্রাণের সহযোগিতায় এ আয়োজনে মিডিয়া পার্টনার ছিল সংযুক্ত আরব আমিরাতের অনলাইন নিউজ পোর্টাল আমিরাত সংবাদ।

ওএফ