সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোশ ঘোষের সঙ্গে ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের উদ্যোগে স্পেন প্রবাসীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কবির আল মাহমুদের নেতৃত্বে স্পেন প্রবাসীদের একটি প্রতিনিধি দল প্রবাসীদের বিভিন্ন সমস্যা এবং ভোগান্তি নিরসনের বিষয়ে পুলিশের সহযোগিতা চেয়েছে।

স্পেনসহ ইউরোপ তথা সকল প্রবাসী বাংলাদেশিদের পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রাপ্তিসহ বিভিন্ন সমস্যা এবং তা থেকে উত্তরণের উপায় নিয়ে উপস্থিত প্রত্যেকেই তাদের নিজ নিজ বক্তব্য উপস্থাপন করেন।

এ সময় তারা সিলেটসহ দেশের সব প্রবাসীর স্থাবর-অস্থাবর সম্পত্তি ও বসতবাড়ির নিরাপত্তা নিশ্চিত করা এমনকি যাতে দেশে এসে প্রবাসীরা যেন কোনো ধরনের হয়রানির শিকার না হতে হয় এ ব্যাপারে পুলিশের হস্তক্ষেপ কামনা করেন। 

অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোশ ঘোষ বলেন, প্রবাসীরা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তাদের জানমাল রক্ষার বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। এ সংক্রান্ত কোনো অভিযোগ পেলেই পুলিশ দ্রুত ব্যবস্থা নিচ্ছে। 

রেমিট্যান্সযোদ্ধা খ্যাত প্রবাসীদের সরকার সর্বোচ্চ গুরুত্ব ও অগ্রাধিকার দিচ্ছে উল্লেখ করে পুলিশ কমিশনার বলেন, বর্তমান বৈশ্বিক মন্দা অর্থনৈতিক এই পরিস্থিতিতে, প্রবাসীরা দেশের অর্থনীতিকে টিকিয়ে রেখেছে। প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স দেশের অর্থনীতি সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই তারা দেশে এসে যাতে কোনো ধরনের দুর্ভোগের শিকার যাতে না হন, সেদিকে পুলিশ সর্বদা সতর্ক রয়েছে। 

সভায় স্পেন প্রবাসীদের মধ্যে উপস্থিত ছিলেন ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও স্পেন বাংলা প্রেস ক্লাবের সদস্য কবির আল মাহমুদ, স্পেন প্রবাসী ইমরান আহমদ খান, পাভেল বকশী, তানিম আহমদ, নিজাম উদ্দিন আহমদ। এছাড়াও উপস্থিত ছিলেন দৈনিক সমকালের গোলাপগঞ্জ প্রতিনিধি রতন মনি চন্দ, সিলেট জেলা যুবলীগ নেতা ফরিদ আহমদ, মহানগর ছাত্রলীগ নেতা আশরাফুল ইসলাম বাপ্পী, আমাল মালিক ফাহিম, তানভীর আহমদসহ এসএমপির সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ওএফ