ভালোবাসা মূলত কী? ভালোবাসা কি একেবারে হারাম বা অবৈধ কিছু ? নাকি পবিত্রতার সঙ্গে এর কোনও সম্পর্ক রয়েছে। ভালোবাসা তো এক পবিত্র বন্ধনেরই নাম। কিন্তু এই সম্পর্কটাকে অনেকেই প্রশ্নবিদ্ধ করেছেন এবং এর মাহাত্ম্য নষ্ট করেছেন সমাজে। এ নিয়ে এক ফেসবুক পোস্টে মন্তব্য করেছেন মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশের জনপ্রিয় ইসলামী আলোচক ও আলেম মাওলানা মিজানুর রহমান আজহারী।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) এক পোস্টে তিনি বলেন, 'ভালোবাসা' আল্লাহ তা'আলার এক অপূর্ব সৃষ্টি। আদি ও পবিত্র এ ভালোবাসার ব্যাপারে ইসলামের কোন আপত্তি নেই। আপত্তি কেবল— ভালোবাসা দিবসের নামে বিবাহ বহির্ভূত হারাম সম্পর্ক প্রমোট করার জন্য ঘটা করে কোন দিবস পালন নিয়ে।

তিনি আরও বলেন, ‘প্রচলিত 'ভালোবাসা দিবস' আমাদেরকে প্রকৃত ভালোবাসা শেখায় না। বরং মহান আল্লাহ তা'আলার দেয়া ১ টুকরো ভালোবাসার আবেগকে পুঁজি করে, বাকি ৯৯ টুকরো আসমানি ভালোবাসা থেকে দূরে সরাতে চায়৷ ভালোবাসার স্রষ্টার নাফরমানিতে অংশগ্রহণ করাতে চায়’।

তিনি বলেন, ‘আফসোস! শয়তানের প্ররোচনায় আমরা সেটা বুঝি না। বুঝলে হয়তো ভালোবাসা দিবসের নামে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া বেহায়াপনার এই 'ভ্যালেন্টাইন ভা*ইরাস' মুসলিম সমাজে কোয়া*রেন্টাইনে থাকতো। মুসলিম সভ্যতার বলয় ভেঙে সংক্র*মণের সুযোগ পেতো না। তাই এই ভাই*রাসকে সবাই 'না' বলুন। ‘

এনটি