ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ড সফরে গিয়ে এমনিতেই স্বস্তি নেই পাকিস্তান ক্রিকেট দলের। শুরুতে করোনার পর মাঠের ক্রিকেটেও বেহাল দশা সফরকারীদের। তার উপর দলে ইনজুরির প্রকোপ। চোটের কারণে কিউইদের বিপক্ষে বক্সিং ডে টেস্ট থেকে আগেই ছিটকে গেছেন বাবর আজম ও ইমাম উল হক। এবার নতুন করে চোট বাঁধিয়েছেন শাদাব খান। প্রথম টেস্টে খেলা হচ্ছে না তার।

করোনার মধ্যে নিউজিল্যান্ড সফরে গিয়েছে পাকিস্তান। সেখানে ৩ ম্যাচ টি-টোয়েন্টির সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজে স্বাগতিকদের মুখোমুখি হবে তারা। এরই মধ্যে শেষ হয়েছে কুঁড়ি ওভারের সিরিজ। সেখানে খুব একটা সুবিধা করতে পারেনি পাকিস্তান। তৃতীয় ও শেষ ম্যাচটি জিতে কোনোরকম হোয়াইটওয়াশ এড়িয়েছে তারা।

সেই সিরিজের আগে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকেও পাকিস্তানের একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হন। পরে করোনা মুক্ত হলেও বিপত্তি পিছু ছাড়ছে না তাদের। আঙুলের চোটে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে যান অধিনায়ক বাবর আজম। ওপেনার ইমাম উল হকও খেলতে পারেননি ইনজুরির কারণে। তাদের সেই চোট ভালো না হওয়ায় আগামী ২৬ ডিসেম্বরের বক্সিং ডে টেস্টেও খেলতে পারবেন না।

এমন পরিস্থিতিতে আবার দুঃসংবাদ শুনতে হলো পাকিস্তানকে। ২৬ তারিখের মাউন্ট মঙ্গানুই টেস্টে থেকে ছিটকে গেছেন পাকিস্তানকে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেয়া অলরাউন্ডার শাদাব খান। মূলত, ঊরুর ইনজুরির কারণে প্রথম টেস্টের স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে তাকে। শাদাবের পরিবর্তে ২৫ বছর বয়সী বাঁহাতি স্পিনার জাফর গোহারকে দলে নিয়েছে পাকিস্তান।

এমএইচ