ভারতীয় দলের ওয়ানডে অধিনায়কের পদ হারানোর পর রীতিমত লোকচক্ষুর আড়ালে চলে গেছেন বিরাট কোহলি। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের আগে দেশে অনুশীলন শুরু হলেও যোগ দেননি তিনি। এমনকি বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) থেকে যোগাযোগের চেষ্টা করা হলে ফোনেও পাওয়া যাচ্ছে না কোহলিকে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সমান ৩ ম্যাচের টেস্ট ও ওয়ানডে খেলবে ভারত। বক্সিং ডে টেস্ট দিয়ে শুরু হবে মাঠের লড়াই। এজন্য আগামী বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দক্ষিণ আফ্রিকাগামী বিমানে চড়ার কথা ভারতীয় দলের। তার আগে রোববার (১২ ডিসেম্বর) মুম্বাইয়ের বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে গোটা ভারতীয় দল নেটে ঘাম ঝরালেও অনুপস্থিত কোহলি।

ইনসাইড স্পোর্টসের রিপোর্ট অনুযায়ী ভারতীয় বোর্ডের এক কর্তা এবং নির্বাচকরা কোহলির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। কোহলির ছোটবেলার কোচ রাজকুমার শর্মা আগেই জানিয়েছেন, কোহলির ফোন বন্ধ রয়েছে।

বিসিসিআই-এর এক কর্তা বলেন, ‘বিরাটকে এই বিষয়ে (ভারতীয় দলের অনুশীলন) অবশ্যই জানানো হয়েছিল। তবে ও ক্যাম্পে যোগ না দিলেও আশা করছি সোমবার যোগ দেবে। তবে হ্যাঁ, ওর ফোনের জবাব দেওয়া নিশ্চয়ই উচিত ছিল। সে একজন পেশাদার ক্রিকেটার এবং শীঘ্রই ও দলের সঙ্গে যোগ দেবে।’

সম্প্রতি কোহলিকে ছেঁটে ফেলে রোহিত শর্মাকে ভারতীয় ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। এরপর থেকেই লোকচক্ষুর আড়ালে কোহলি।

টিআইএস/এটি