তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে অবস্থান করছে আফগানিস্তান ক্রিকেট দল। দলটির তারকা ক্রিকেটার রশিদ খানও সঙ্গে আছেন দলের। তবে মাঠে আফগানরা অবশ্য সুবিধা করতে পারছে না, এক ম্যাচ হাতে রেখেই সিরিজ খুইয়ে বসেছে তারা। 

এরই মধ্যে জানা যাচ্ছে, বাকি এক ওয়ানডে না খেলে পাকিস্তানে চলে যাচ্ছেন রশিদ। তার দল লাহোর কালান্দার্স গত রাতে উঠে গেছে ফাইনালে। পাক সংবাদ মাধ্যম জিও নিউজ জানাচ্ছে, তৃতীয় ওয়ানডে না খেলে রশিদ খান খেলবেন সেখানেই!  

রশিদের দল লাহোর গত রাতে ইসলামাবাদ ইউনাইটেডকে হারিয়ে পৌঁছে গেছে পাকিস্তান সুপার লিগের ফাইনালে। আগামীকাল রোববারের ফাইনালে দলটি খেলবে মুলতান সুলতানসের বিপক্ষে। 

গত ২০ ফেব্রুয়ারি, কালান্দার্সের এই অলরাউন্ডার পিএসএলের এই ফ্র্যাঞ্চাইজিটি ছেড়ে বাংলাদেশে আসেন। এখানে আফগান দলের ক্যাম্পে যোগ দেন। 

বাংলাদেশে পা রাখার আগে লাহোর দল থেকে দারুণ এক বিদায়ী সংবর্ধনা পেয়েছিলেন তিনি। দল ছাড়ার আগে কালান্দার্সের অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি জড়িয়ে ধরেছিলেন তাকে।

তিনি বাংলাদেশে সফররত আফগান দলের সঙ্গে যোগ দেওয়ার ফলে বিকল্প হিসেবে ফাওয়াদ আহমেদকে দলেও ভিড়িয়েছিল লাহোর। তবে এখন  পাকিস্তানের সংবাদ মাধ্যম জানাচ্ছে, ফাইনালে খেলবেন রশিদ। সে খবর সত্যি হলে ফাওয়াদ আহমেদকে নিয়ে কী সিদ্ধান্ত নেবে লাহোর, এ বিষয়ে জানা যায়নি এখনো।