সম্ভাবনার যে প্রদীপ জ্বালিয়ে বাংলাদেশ জাতীয় দলে নাম লিখিয়েছিলেন অলরাউন্ডার নাসির হোসেন, ব্যাট-বলে সেভাবে নিজের সামর্থ্যর ছাপ রাখতে পারেননি। এ ক্ষেত্রে বাইশ গজ ছাপিয়ে মাঠের বাইরের ঘটনাতেই বেশি আলোচনার জন্ম দিয়েছেন নাসির। আলোচনা আর সমালোচনা বানিয়েছেন নিত্য সঙ্গী। তারই যেন মাশুল দিতে হচ্ছে নিজের ক্রিকেট ক্যারিয়ারটাকে বিসর্জনে মুখে ফেলে।

সবশেষ বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে আলোচনায় নাসির হোসেন। গত মাসে এই ঘটনার এক বছর পার হলেও বিতর্ক তার পিছু ছাড়ছে না। এখনো আইনি লড়াই চালাতে হচ্ছে বিবাহ ‘বৈধ’ প্রমাণ করতে। এ সবে জড়িয়ে ক্রিকেট থেকেই যেন দূরে সরে যাচ্ছেন নাসির। জাতীয় দল তো দূরের পথ, ঘরোয়া টুর্নামেন্টগুলোতেও নিয়মিত হতে পারছেন না। 

এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে নাম লিখিয়েছেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবে। অনুশীলনে নিজেকে উজাড় করে দিচ্ছেন। আজ (রোববার) মিরপুরে সংবাদমাধ্যম মুখোমুখি হয়ে জানালেন, ব্যক্তিগত জীবন আর খেলা, দুটো বিষয়ে আলাদা জায়গায় রাখেন তিনি।

নাসির বলেন, ‘প্রিমিয়ার লিগ খেলার জন্য নিজেকে ফিট মনে করছি। মানসিকভাবেও ফিট। এটা এমন একটা জায়গা, ব্যাটিংয়ে নামলে মনে হয় না কোনো খেলোয়াড়ের মাথায় অন্য কোনো চিন্তা আসে। বোলিং, ফিল্ডিংয়ের ক্ষেত্রেও তাই। এটা আমার পেশাদার জীবন। মানসিক যে কথা বললেন, সেটা ব্যক্তিগত জীবন। এটা আর ওটা আমি কখনই এক করি না। এখানে আসলে ওই (ব্যক্তিগত) জিনিস ভুলে যাই, ওখানে গেলে (ক্যারিয়ার) এই জিনিস ভুলে যাই।’

মাঠের ক্রিকেট তো বটেই, স্ত্রীকে নিয়ে চলা আদালতের মামলাতেও জিততে চান বলে জানালেন জাতীয় দলে ফিনিশারের তকমা পাওয়া এই অলরাউন্ডার।

নাসির বলছিলেন, ‘সবখানেই জিততে চাই। যেহেতু আমি খেলোয়াড়, আমি কখনই হারার জন্য খেলি না। ঐটা আমার ব্যক্তিগত জীবন, ঐটা মাঠের বাইরেই আছে। তাই এটা নিয়ে এখন কথা বলতে চাচ্ছি না। প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে, প্রিমিয়ার লিগ নিয়েই কথা বলব।’

টিআইএস/এটি