একগাদা তারকা নিয়ে লিগটা শুরু করেছিল মোহামেডান। মোহাম্মদ হাফিজ, সৌম্য সরকারদের মতো তারকা ছিল দলে। তবে সেই দলের লিগের শুরুটা মোটেও আশানুরূপ হলো না। প্রথম ম্যাচেই দলটি হেরে বসেছে শাইনপুকুরের কাছে। 

আজ বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মোহামেডান মুখোমুখি হয়েছিল শাইনপুকুরের। টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল মোহামেডান। টস হেরে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ২৫০ রান তোলে শাইনপুকুর। জবাবে ৪৮.৩ ওভারে ২০৯ রানে অলআউট হয় মোহামেডান। তাতে ৪১ রানে হার সঙ্গী হয় তাদের। 

টস জিতে ফিল্ডিংয়ে নামা মোহামেডান বেশ নিয়ন্ত্রিত বোলিংই করছিল। ৩৩ ওভারে প্রতিপক্ষকে তুলতে দিয়েছিল কেবল ১০০ রান। তবে শেষ ১৭ ওভারে ঝড় তোলে শাইনপুকুর। তোলে আরো দেড়শ রান। 

তার কৃতিত্ব মিডল অর্ডার ব্যাটার সাজ্জাদুল হক ও আলাউদ্দিন বাবুর। সাজ্জাদুল ৫৯ বলে ৭০ ও আলাউদ্দিন ১৯ বলে অপরাজিত ৪৬ রানের ইনিংস খেলেন। তাতেই ৫০ ওভার শেষে মোহামেডানের সামনে ২৫১ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দেয় শাইনপুকুর। 

জবাব দিতে নেমে শুরুতেই ওপেনার রনি তালুকদারকে হারিয়ে বসে মোহামেডান। সেই যে দুর্দশার শুরু, তা আর শেষ হয়নি ইনিংসের শেষতক। সৌম্য-হাফিজরা ব্যর্থ হয়েছেন, তাতে ১০০ পেরোনোর আগেই দলটি হারিয়ে বসে ৬ উইকেট। তখনো অবশ্য ওপেনার পারভেজ হোসেন ইমন আশা দেখাচ্ছিলেন মোহামেডানকে। তিনিও বিদায় নেন একটু পর, ৮৮ বলে ৫৪ রানের ইনিংস খেলে তিনি যখন বিদায় নিচ্ছেন, ১২৬ রানে তখন ৭ উইকেট হারিয়ে বড় হারের শঙ্কায় তার দল। 

তবে শেষ দিকে সোহরাওয়ার্দি শুভ ফিফটি ও ইয়াসিন আরাফাতের ৩৮ রানের ইনিংসে হারের ব্যবধানটা অনেক বড় হয়নি মোহামেডানের। ইনিংসের ৪৯তম ওভারে যখন অলআউট হয়েছে দলটি, ততক্ষণে তুলে ফেলেছিল ২০৯ রান। তাতে ৪১ রানের হার নিয়ে লিগ শুরু করে মোহামেডান। 

এনইউ/এটি