বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে আজ (রোববার) চারটি ম্যাচ। চার ম্যাচের মধ্যে তিন ভেন্যুতে একই সময়ে খেলা শুরু হয়েছে। সেই ম্যাচগুলোতে জিতেছে জামাল ভূঁইয়ার সাইফ স্পোর্টিং, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও কোচ মারুফুল হকের চট্টগ্রাম আবাহনী। এ জয়ে শেখ জামাল ১০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয়, সমান ম্যাচে চট্টগ্রাম আবাহনী ১৮ পয়েন্ট নিয়ে চতুর্থ ও সাইফ স্পোর্টিং ১৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে অবস্থান করছে৷ 

মুন্সিগঞ্জে জামাল ভূঁইয়ার দল সাইফ স্পোর্টিং উত্তর বারিধারাকে ৩-০ গোলে হারায়। এই ম্যাচটি সাইফ স্পোর্টিংয়ের জন্য অন্য রকম ছিল। কারণ দিন দশেক আগে সাইফ স্পোর্টিংয়ের ম্যানেজমেন্টে রদবদল হয়েছে। কর্মকর্তা পরিবর্তন হওয়ার পর আজ ছিল প্রথম ম্যাচ। 

উত্তর বারিধারার বিপক্ষে নতুন কর্মকর্তারা জয় দিয়েই শুরু করেছে। নাইজেরিয়ান এমফোন উদোর গোলে ১২ মিনিটে লিড নেয় সাইফ। প্রথমার্ধের ইনজুরি সময়ে ব্যবধান দ্বিগুণ করেন গফুরভ। ৬৫ মিনিটে শাকিলের গোলে স্কোরলাইন ৩-০ হয়। ম্যাচের শেষ দুই দলের একজন করে ফুটবলার লালকার্ড দেখেন। 

শেখ জামাল ধানমন্ডি ক্লাব এখন পর্যন্ত লিগে একমাত্র অপরাজিত দল। রাজশাহীতে শেখ জামাল স্বাগতিক স্বাধীনতা সংঘকে ৩-১ গোলে হারিয়েছে। শেখ জামালের নাইজেরিয়ান ফুটবলার ম্যাথু চিন্ডে হ্যাটট্রিক করেন। ২৯ ও ৩৮ মিনিটে তার করা জোড়া গোলে প্রথমার্ধে ২-০ গোলের লিড নেয় জামাল। ৫৩ মিনিটে এক গোল করে স্বাধীনতা ম্যাচে ফেরার চেষ্টা করে। ৬৭ মিনিটে চিন্ডো আরেকটি গোল করে নিজের হ্যাটট্রিক ও দলের জয় নিশ্চিত করেন। 

কুমিল্লায় চট্টগ্রাম আবাহনী ২-১ গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারায়। পিটারের গোলে স্বাগতিক চট্টগ্রাম আবাহনী ম্যাচের ২৭ মিনিটে লিড নেয়। প্রথমার্ধের শেষ মিনিটে মুক্তিযোদ্ধা ম্যাচে সমতা আনে। রানার গোলে ৬৬ মিনিটে চট্টগ্রাম আবাহনী আবার লিড নেয়। শেষ পর্যন্ত ম্যাচের স্কোরলাইন ২-১ শেষ হয়। এ হারে ১০ ম্যাচ শেষে মুক্তিযোদ্ধা সংসদ ৬ পয়েন্ট নিয়ে স্বাধীনতা ও শেখ রাসেলের সঙ্গে যৌথভাবে টেবিলের তলানিতে। উত্তর বারিধারা ৮ পয়েন্ট নিয়ে নবম স্থানে। 

এজেড/এমএইচ