সাকিব আল হাসান

দেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাবের পরিচালনা পর্ষদের নির্বাচন ৬ মার্চ। এই নির্বাচন উপলক্ষ্যে আজ (সোমবার) সকালে খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। ক্লাবের ইন্ডিপেনডেন্ট চেয়ারম্যান অ্যাডভোকেট এএম আমিনউদ্দিন, প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট রিয়াজুল কবির কাউছার ও এজিএম প্রস্তুতি কমিটির আহ্বায়ক মাহবুব উল আনামের স্বাক্ষরিত খসড়া ভোটার তালিকায় বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নাম রয়েছে। সাকিব আল হাসানের ভোটার/আইডি নং ৩১০। 

মোহামেডানের আগের স্থায়ী সদস্য সংখ্যা ছিল ২১৩। এরপর আরও ১২৯ জন স্থায়ী সদস্য হয়েছেন। সাকিব নতুন সদস্য তালিকার মধ্যে রয়েছেন। 

আজ সন্ধ্যা ছয়টায় নির্বাচন কমিশন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করবে। খসড়া তালিকার উপর আপত্তি জানানোর সময় ছিল আজই সকাল ১১ টায়। এই রিপোর্ট লেখা পর্যন্ত খসড়া ভোটার তালিকার উপর কোনো আপত্তি আসেনি। ফলে সন্ধ্যা ছয়টার পর এই খসড়া ভোটার তালিকাই চূড়ান্ত আকারে প্রকাশ হওয়ার অপেক্ষা মাত্র।

নতুন সদস্য তালিকায় মোহামেডানের হয়ে খেলা অনেক ক্রীড়াবিদেরই নাম রয়েছে। বর্তমান ক্রীড়াবিদদের মধ্যে শুধু সাকিবের নামই রয়েছে (উপমহাদেশের প্রথম গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদের নামও রয়েছে নতুন সদস্য তালিকায়। নিয়াজ দাবায় নিয়মিত টুর্নামেন্ট খেলছেন না)। বিশ্বের সেরা অলরাউন্ডার ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডান, আবাহনীসহ শীর্ষ দলের হয়ে খেলেছেন। এখনো তিনি ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট খেলে যাচ্ছেন। অবসর নেওয়ার আগেই দেশের একটি শীর্ষ ক্লাবের সদস্য হওয়ায় নতুন প্রশ্নের জন্ম নিয়েছে। 

সাকিব আল হাসান গত শুক্রবার রাতে আমেরিকার উদ্দেশ্যে রওনা হয়েছেন। আসছে মাসেই তৃতীয় সন্তানের বাবা হবেন  তিনি। ফলে ৬ মার্চ মোহামেডানের নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের সম্ভাবনা খুবই কম বলা যায়।
 
এজেড/এমএইচ/এটি