গোল উদযাপন করছেন সিটি ফুটবলাররা।

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ১৩তম জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি, সব ধরনের প্রতিযোগিতায় টানা জয়ের সংখ্যাটা ১৮। পেপ গার্দিওয়ালার শিষ্যদের যেন থামাতে পারছে না কেউ। রোববার রাতে পারেনি আর্সেনালও। 

এমিরেটস স্টেডিয়ামে তাদের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। গত ম্যাচে এভারটনকে ৩-১ গোলে হারিয়ে ইংল্যান্ডের শীর্ষ লিগে নতুন এক মাইলফলক স্পর্শ করেছিল তারা। প্রথম দল হিসেবে জিতেছিল কোনো ক্যালেন্ডারের প্রথম দশ ম্যাচ, এবার সেটা আরও এক ম্যাচ বাড়িয়ে নিল তারা। 

শুরু থেকে দারুণ খেলতে থাকা সিটিকে গোল পেতেও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটেই গোলের দেখা পায় দলটি। ডান দিক থেকে রিয়াদ মাহরেজের ক্রস থেকে হেডে গোল করেন স্টার্লিং।

চার মিনিট পরই ব্যবধান দিগুণ করার সুযোগ ছিল সিটির সামনে। কেভিন ডি ব্রুইনার বাড়ানো বলে ঠিক সময়ে শট নিতে পারেননি স্টার্লিং। এগিয়ে এসে তাকে থামিয়ে দেন আর্সেনাল গোলরক্ষক বার্নড লেনো। বড় কোনো ঘটনা ছাড়াই শেষ হয় প্রথমার্ধ। 

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটেই গোল পেতে পারত সিটি। ডে ব্রুইনের শট অল্পের জন্য লক্ষ্যভেদ করতে পারেনি। ৫৭তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ইলকাই গিনদোয়ানের শট ঠেকিয়ে দেন আর্সেনাল গোলরক্ষক।

৭৮তম মিনিটে ম্যাচে সমতা আনার সহজ সুযোগ পেয়েছিল আর্সেনাল। কিন্তু আবমেয়াংয়ের বলে শট নিতে পারেননি সাকা। এরপর ম্যাচে আর কোনো গোল করতে পারেনি দুই দলের কেউই। ২৫ ম্যাচে ১৮ জয় ও পাঁচ ড্রয়ে সিটির পয়েন্ট এখন ৫৯।  ৩৪ পয়েন্ট নিয়ে আর্সেনালের অবস্থান দশ নম্বরে।

এমএইচ