এই তো কয়েকদিন আগে টেস্ট ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ ৩৫ রান দেওয়ায় লজ্জার রেকর্ড সঙ্গী হয়েছিল ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের। এবার তারই স্বদেশী পেসার ম্যাটি ম্যাককিয়েরনান গড়লেন টি-টোয়েন্টি ফরম্যাটে ৪ ওভারের স্পেলে সর্বোচ্চ রান দেওয়ার লজ্জার ইতিহাস।

ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্টের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল ডার্বিশায়ার এবং সমারসেট। ডার্বিশায়ার লেগ স্পিনার এই ম্যাচে নিজের চার ওভার থেকে ৮২ রান দিয়ে লজ্জার বিশ্বরেকর্ড গড়েছেন। টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে নির্দিষ্ট ৪ ওভারের স্পেলে তার চেয়ে বেশি খরুচে ছিলেন না কেউ।

২০১১ সালে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে দেশটির পেসার সারমাদ আনোয়ার ৪ ওভারে ৮১ রান দিয়েছিলেন। গত ১১ বছর লজ্জার এই রেকর্ডটি তার নামেই লিপিবদ্ধ ছিল। তবে দীর্ঘ সময় পর সারমাদের চেয়ে ১ রান বেশি দিয়ে সেই রেকর্ড নিজের করে নিয়েছেন ম্যাককিয়েরনান।

আরও পড়ুন >> ব্রডের এক ওভারে ৩৫ রান, বুমরাহর বিশ্বরেকর্ড

ম্যাচে ম্যাককিয়েরনানের এক ওভার থেকে ৩৪ রান নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান রাইলি রুশো। ম্যাককিয়েরনানের দুঃস্বপ্নের দিনে তার দল ডার্বিশায়ারও কূল-কিনারা করতে পারেনি। আগে ব্যাটিং করা সমারসেটের ২০ ওভারে ২৬৫ রানের পাহাড় টপকাতে গিয়ে মাত্র ৭৪ রানে অলআউট হয়ে যায় তারা।

এইচএমএ