এবারের উইন্ডিজ সফরটা একেবারেই ভালো যাচ্ছিল না বাংলাদেশ দলের। টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজেও পরাজয়ের বৃত্ত ভাঙতে পারেনি সফরকারীরা। অবশেষে অধরা জয় আসে ওয়ানডে সংস্কণে ফিরে। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে জয়। আজ বুধবার (১৩ জুলাই) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ক্যারিবীয়দের মুখোমুখি হবে টাইগাররা।

টানা দুই সিরিজ হারের পর ওয়ানডে সিরিজ জয়ের জন্য অপেক্ষা বাড়াতে চায় না বাংলাদেশ দল। এজন্য আগের ম্যাচের নায়ক মেহেদী হাসান মিরাজ এ ম্যাচের আগে বার্তা দিলেন, সিরিজ জিততে তৃতীয় ম্যাচের দিকে না তাকিয়ে আজই সেই ফয়সালা সেরে রাখতে চান তারা।

আরও পড়ুন >> বাংলাদেশের সামনে সিরিজ জয়ের হাতছানি

গায়ানায় সংবাদমাধ্যমকে মিরাজ বলেন, ‘আমরা শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে পারব না। যেহেতু আমাদের বড় একটা সুযোগ আছে, দ্বিতীয় ম্যাচ জিতলেই যেহেতু আমরা শান্ত হতে পারব যে আমার সিরিজ জিতেছি। অবশ্যই আমাদের ম্যাচ জিততে হবে, অবশ্যই আমাদের ম্যাচ জেতার জন্যই খেলতে হবে। তবে আরও বেশি ফোকাসড থাকব।’

তবে কাজটা যে সহজ হবে না তা বেশ ভালোভাবেই জানা আছে মিরাজের। স্বাগতিকরা চাইবে ঘরের মাঠে শক্তভাবে ফিরে আসতে। সেটা যেন না হয়, এজন্য বাড়তি পরিকল্পনা সাজানোর সঙ্গে নিজেদের পারফরম্যান্স আরো ক্ষুরধার করার ভাবনার কথা জানালেন মিরাজ।

আরও পড়ুন >> ওয়ানডেতে ফিরেই দাপুটে জয় বাংলাদেশের

মিরাজের ব্যাখ্যা, ‘ওরা শক্তভাবে ফিরে আসতে চাইবে। আমরাও চেষ্টা করব ওরা ফিরে আসলেও কীভাবে আসতে পারে, সগুলো নিয়ে আমাদের ভাবতে হবে। ইতোমধ্যে আমরা সেগুলো নিয়ে এরই মধ্যে কথা বলেছি। অধিনায়ক আমাদের সঙ্গে আলোচনা করেছেন এবং আমাদের যে মিটিংয়ে হয়েছে সেখানেও কথা হয়েছে কীভাবে আমরা ভালো ক্রিকেট খেলতে পারি। দিন শেষে ভালো খেলা গুরুত্বপূর্ণ, সবাই পারফর্ম করা গুরুত্বপূর্ণ। নিজেদের কাজটা করতে পারলেই জিততে পারব।’

টিআইএস/এইচএমএ