বিরাট কোহলি নিজেকে হারিয়ে খুঁজছেন। চারপাশ থেকে সমালোচনার ঝড়ও বয়ে চলেছে বেশ। তবে এমন কঠিন মুহূর্তে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে পাশে পেয়েছিলেন সাবেক ভারত অধিনায়ক। টুইট করে বাবর শুভকামনা জানিয়েছিলেন কোহলিকে। এবার সেই বার্তার জবাব দিলেন কিংবদন্তি এই ব্যাটসম্যান, ধন্যবাদ জানানোর পাশাপাশি শুভকামনা জানালেন পাক অধিনায়ককে।

কোহলির দুঃসময়ে তাকে সমর্থন জানাতে পাকিস্তান অধিনায়ক সম্প্রতি টুইটারে তার সঙ্গে একটি ছবি পোস্ট করেন, তার ক্যাপশনেই লেখেন, ‘এই দুর্দিনও কেটে যাবে। শক্ত থাকুন।’ এরপর তিনি হ্যাশট্যাগে দেন কোহলির নাম।

আরও পড়ুন>> ঘোর দুর্দিনে বাবরকে পাশে পেলেন কোহলি

এরপর সংবাদ সম্মেলনে তিনি জানান, ‘আমার মনে হয়েছে, এমন পরিস্থিতিতে কোহলির সমর্থন প্রয়োজন। আমি তাকে তাকে শুভকামনা জানানোর কারণ হচ্ছে, আমি জানি এমন পরিস্থিতিতে পড়লে একজন খেলোয়াড়ের কেমন লাগে। আর তাই এই মুহূর্তে তার সমর্থনটা খুব প্রয়োজন।’

সেই বার্তার প্রেক্ষিতে এবার কোহলি টি-টোয়েন্টি ও ওয়ানডে ফরম্যাটে বর্তমান বিশ্বসেরা ব্যাটসম্যানকে ধন্যবাদ জানিয়েছেন। বাবরের সেই টুইটের জবাবেই তিনি লিখেছেন, ‘ধন্যবাদ। আরও ওপরে উঠতে থাকো, আরও উজ্জ্বলতা ছড়াতে থাকো। তোমার প্রতি শুভকামনা রইল।’

আরও পড়ুন>> দল থেকে বাদ পড়লেন কোহলি

শেষ কিছু দিনে কোহলি ফর্মহীনতায় ভুগছেন, যার ফলে বেশ সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে। কেউ কেউ তো ভারতীয় দলে তার জায়গা নিয়েও প্রশ্ন তুলছে। তাদেরই মধ্যে একজন কপিল দেব। ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক জানিয়েছেন, খেলোয়াড়দেরকে তাদের ফর্ম বিচারেই দলে নেওয়া উচিত, তাদের ইতিহাস দেখে নয়। 

এদিকে চোটও বেশ ভোগাচ্ছে ভারতীয় এই ব্যাটসম্যানকে। কুঁচকির চোটের কারণে কোহলি ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে খেলতে পারেননি। দ্বিতীয় ম্যাচে ফিরে করেছেন মাত্র ১৬ রান, যে ম্যাচে ভারত হেরেছে ১০০ রানে। এই ইনিংসের ফলে ভারতীয় এই কিংবদন্তি ৭৭তম ম্যাচ তিন অঙ্কে পৌঁছুতে ব্যর্থ হলেন। 

আরও পড়ুন>> বাবর আজমের চেয়ে বেশ পিছিয়ে কোহলি

ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফরেও দলে রাখা হয়নি তাকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আর বেশিদিন বাকি নেই। এমন পরিস্থিতিতে শিগগিরই তার ফর্মে ফেরার আশা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এনইউ/এটি