গলে যেন শেন ওয়ার্নকে ফিরিয়ে আনলেন ইয়াসির শাহ! প্রয়াত অজি কিংবদন্তি ওয়ার্নের অবিস্মরণীয় ‘শতাব্দীর সেরা বলের’ স্মৃতি ফিরিয়ে এনেছেন এই পাকিস্তানি স্পিনার। এখন থেকে ২৯ বছর আগে পুরো বিশ্বকে চমকে দিয়ে ‘অসম্ভব’ এক বাঁকে ইংলিশ ব্যাটসম্যান মাইক গ্যাটিংকে ধরাশায়ী করেছিলেন ওয়ার্ন। 

শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের চলমান টেস্টে সেই বলেরই যেন কার্বন কপি দেখালেন ইয়াসির। গল টেস্টের তৃতীয় দিনে লঙ্কান ডানহাতি ব্যাটসম্যান কুশল মেন্ডিসকে ওয়ার্নের শতাব্দীর সেরা বলের অনুকরণেই নিজের শিকার বানিয়েছে এই পাক স্পিনার। লেগস্টাম্পে পড়ে দুর্ধর্ষ বাঁক নিয়ে অফস্টাম্পে আঘাত হানা বলটি বুঝতেই পারেননি কুশল। ব্যক্তিগত ৭৬ রানে ইয়াসিরের শিকার বনে ফিরে যান এই ব্যাটসম্যান।

আরও পড়ুন >> বাবরদের ইতিহাস গড়তে চাই আর ‘মাত্র’ ১২০ রান

এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় ইয়াসিরের অবিশ্বাস্য সেই বল নিয়ে আলোচনা। এই আলাপকে উস্কে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেটের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট। এক টুইটে ইয়াসিরের সেই বলের ভিডিও জুড়ে দিয়ে তারা লিখেছে, ‘শতাব্দীর সেরা বলের তকমা পাওয়ার দাবিদার?’

পাকিস্তান ক্রিকেট বোর্ডই বা পিছিয়ে থাকবে কেন! তারাও টুইটারে ইয়াসিরের বলটিকে শতাব্দীর সেরা বলের দাবিদার বানিয়েছে ‘২৯ বছর কেটেছে, এর মধ্যেই কি ফের শতাব্দীর সেরা বলের দাবিদার এসে গিয়েছে?’

আরও পড়ুন >> দুর্দান্ত শতকে কোহলির দ্রুততম ১০ হাজারের রেকর্ড ভাঙলেন বাবর

ইয়াসিরের বলটি আদৌ শতাব্দীর সেরা বলের তকমা পাবে কিনা সেটা সময়ই বলে দেবে। তবে শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টেস্টে কিন্তু ইয়াসিরের মতো দারুণ ছন্দে রয়েছে তার দল পাকিস্তানও। বুধবার (২০ জুলাই) টেস্টের শেষ দিনে আর ১২০ রান করলেই ইতিহাস গড়া হয়ে যাবে বাবর আজমদের, সেটা করতে এখনো ৭ উইকেট হাতে রয়েছে তাদের।

এইচএমএ