ক্রিকেট ছেড়ে দিয়েছেন, আপাতত দাতব্য কর্মকাণ্ডের পেছনে সময় দিচ্ছেন শহীদ আফ্রিদি। এর মধ্যেই বিতর্কিত এক মন্তব্য করে চলে এসেছেন আলোচনার কেন্দ্রে। কাশ্মীরের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট নিয়ে কথা বলতে গিয়ে প্রতিবেশী ভারতকে রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তিনি।

গত বছর প্রথমবারের মতো আয়োজিত হয়েছিল কাশ্মীর প্রিমিয়ার লিগ (কেপিএল)। কাশ্মীরের পাকিস্তান অংশের মুজাফফরাবাদে অনুষ্ঠিত হয়েছিল এই টুর্নামেন্ট। ভারত-পাকিস্তানের মধ্যে কাশ্মীর নিয়ে চলমান বিবাদের কারণে সেখানে এই টুর্নামেন্ট আয়োজনের বিরোধিতা করেছে বিসিসিআই।

গত বছর এই টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার হার্শেল গিবস। তবে বিসিসিআই তাকে কেপিএলে অংশ না নিতে চাপ দিয়েছিল বলে অভিযোগ করেছিলেন তিনি।

আরও পড়ুন >> চুরি হয়ে গেল কামরান আকমলের ৯০ হাজারের কোরবানির খাসি

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দ্বারা অনুমোদিত এই টুর্নামেন্টের দ্বিতীয় মৌসুমের শুভেচ্ছাদূত করা হয়েছে দেশটির সাবেক অধিনায়ক আফ্রিদিকে। টুর্নামেন্টের বিরোধিতাকারী ভারতকে কোনো বার্তা দিতে চান কিনা এমন প্রশ্নের জবাবে আফ্রিদি প্রতিবেশীদের উদ্দেশে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন, ‘বিসিসিআইয়ের কাছে আমার একমাত্র বার্তা হল কেপিএল ২ হচ্ছে।’

২০২০ সালে ‘কাশ্মীরিদের সঙ্গে সংহতি’ দেখানোর জন্য এলওসি (লাইন অব কন্ট্রোল) পরিদর্শন করেছিলেন আফ্রিদি।

এইচএমএ