এশিয়া কাপের আর বেশি সময় বাকি নেই। আর এক সপ্তাহ পরেই শুরু এশিয়ার ক্রিকেটীয় শ্রেষ্ঠত্বের এই আসর। এর ঠিক আগে পাকিস্তান ক্রিকেট বোর্ড এক বড় দুঃসংবাদ দিল সমর্থকদের। চোট থেকে সেরে না ওঠায় শাহিন শাহ আফ্রিদিকে পাচ্ছে না দলটি। ফলে তাকে ছাড়াই এশিয়া কাপে খেলতে হবে বাবর আজমদের।

সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে এমন খবরই জানিয়েছে। সবশেষ স্ক্যান আর রিপোর্ট দেখে মেডিক্যাল উপদেষ্টা কমিটি আর দলের সঙ্গে থাকা বিশেষজ্ঞরা তাকে ৪-৬ সপ্তাহ বিশ্রাম দেওয়ার বিষয়ে একমত হয়েছেন।

পাকিস্তানের শ্রীলঙ্কা সফরের দলে ছিলেন তিনি। খেলেছিলেন প্রথম টেস্টেও। সেখানে তিনি ফিল্ডিংয়ের সময় ডান হাঁটুর লিগামেন্টে চোট পান তিনি। এরপর থেকেই মাঠের বাইরে আছেন তিনি। বর্তমানে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলছে দলটি, সেখানেও খেলছেন না তিনি। এবার জানা গেল, তিনি খেলবেন না এশিয়া কাপেও।

এ বিষয়ে পাকিস্তানের প্রধান মেডিক্যাল কর্মকর্তা ডাঃ নাজিবুল্লাহ সুমরু বলেন, ‘আমি আফ্রিদির সঙ্গে কথা বলেছি, সে এই খবর শুনে খুবই হতাশ। তবে সে একজন সাহসী তরুণ যে তার দেশ ও দলের সাহায্য করার জন্য আরও শক্তিশালী হয়ে ফিরে আসার প্রতিজ্ঞা করেছে। ’

এর ফলে আফ্রিদির আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষাটা বাড়ল বৈকি। ধারণা করা হচ্ছে নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিক ও বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে ফিরবেন তিনি, এরপর খেলবেন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে।

এনইউ/এটি