বৃষ্টি কিছুতেই স্বস্তি দিচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ সফরে। শুরুতে আনঅফিসিয়াল দুটি টেস্ট ঠিকঠাক মতো হয়নি বৃষ্টির বাঁধায়। এবার ওয়ানডে সিরিজের শেষটাতেও সেই একই গল্প! ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল ও বাংলাদেশ ‘এ’ দলের সিরিজ নির্ধারণী তৃতীয় আনঅফিসিয়াল ওয়ানডে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। তবে আক্ষেপ করতেই পারেন সৌম্য সরকার। বড় ইনিংস খেলার পথে ছিলেন তিনি। অনেক দিন পর নিজেকে ফিরে পাওয়ার ম্যাচেই কীনা বৃষ্টি সব শেষ করে দিল!

সেন্ট লুসিয়ায় শনিবার টস জিতে ব্যাটিংয়ে নামে ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিকরা ৫০ ওভারে করে ২৩৮ রান। পেসার রেজাউর রহমান রাজা নেন চার উইকেট। পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী ফিরেই শিকার করেন দুই উইকেট। এরপর জবাব দিতে নেমে  বাংলাদেশ ‘এ’ দল ১৫.৪ ওভারে ৩ উইকেটে ৬১ রান তুলতেই নেমে আসে বৃষ্টি। তারপর আর খেলা শুরু হতে পারেনি। ব্যস, ম্যাচ পরিত্যক্ত। সিরিজও ১-১ ড্র।

আরও পড়ুন >> হাসান মাহমুদের এশিয়া কাপ শেষ?

৪টি চারের মারে ৪২ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন সৌম্য সরকার। ইনিংসটা বড় করার সুযোগ পেলেন না জাতীয় দলে জায়গা হারানো এই ক্রিকেটার। হয়তো বড় ইনিংস খেললে জাতীয় দলে ফেরার দাবিটা জোরালো হতো। এদিন ৪১ বলে ২০ রান করে আউট মোহাম্মদ মিঠুন। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মোহাম্মদ নাঈম শেখ ৩ এবং ওপেনার সাইফ হাসান ফেরেন মাত্র ২ রানে। 

ওয়েস্ট ইন্ডিজে এই সফর দিয়েই বাংলাদেশ ‘এ’ দল ফিরল মাঠে। সফর শেষে এই দল থেকে সাব্বির রহমান যোগ দেবেন জাতীয় দলের ক্যাম্পে। তিনি আছেন টাইগারদের এশিয়া কাপ স্কোয়াডে। টুর্নামেন্টে বাংলাদেশ দলে স্ট্যান্ড বাই তালিকায় রয়েছেন সৌম্য সরকার ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

সংক্ষিপ্ত স্কোর-

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল: ৫০ ওভারে ২৩৮/৯ (চন্দরপল ৪৩, জশুয়া ২৩, বিশপ ৬০, গ্রিভস ৩৬, ইমলাক ১৪, আথানেজ ৬, স্প্রিঙ্গার ২৩, চার্লস ৩, ফিলিপ ০, লুইস ৯*, মিন্ডলি ৭*; মুকিদুল ১/৫১, খালেদ ২/৪৩, রাজা ৪/৫০, রকিবুল ১/৪৫)।

বাংলাদেশ ‘এ’ দল : ১৫.৪ ওভারে ৬১/৩ (নাঈম শেখ ৩, সৌম্য ৩০*, সাইফ ২, মিঠুন ২০, শাহাদাত ১*; লুইস ২/১৮, স্প্রিঙ্গার ১/১)।

ফল: বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত।

সিরিজ: ৩ ম্যাচ সিরিজ ১-১ ড্র।

এটি/এইচএমএ