প্রশংসায় ভাসছেন পাকিস্তানের উইকেট-রক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। এশিয়া কাপকে সামনে অন্য সব দলের মতো সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছে পাকিস্তান দলও। আরব আমিরাতে পৌঁছে যাত্রাপথে বাসের মধ্যে তার পবিত্র ধর্মগ্রন্থ কোরআন পাঠের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। আমিরাতে অবতরণের পর ক্রিকেটাররা কে কী  করছেন, তা দেখানোর জন্য সে ভিডিওটি পোস্ট করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

২৭ আগস্ট ঠেকে মাঠে গড়াবে এশিয়া কাপ। পরদিনই চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে মাঠে নামবেন পাকিস্তান। নেদারল্যান্ডসে দেশটির বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ করে আরব আমিরাতের উদ্দেশে উড়াল দেয় পাকিস্তান।

আরও পড়ুন >> সাকিবের সঙ্গী মোহাম্মদ আমির

আমিরাতে পৌঁছানোর পর ক্রিকেটারদের নিয়ে পোস্ট করা পিসিবির ভিডিওতে দেখা যায়, বাসে অন্য ক্রিকেটাররা যখন টিকটক দেখায় ব্যস্ত, তখন একমনে কোরআন পাঠ করে চলেছেন পাকিস্তানি ব্যাটসম্যান রিজওয়ান। সামাজিক মাধ্যমে মুহূর্তেই ছড়িয়ে পড়ে সেই ভিডিও, রিজওয়ান বন্দনায় মাতেন তার ভক্ত-সমর্থকরা।

গত বছর থেকেই পাকিস্তান দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছেন রিজওয়ান। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান যখন ভারতকে ১০ উইকেটে উড়িয়ে দিয়েছিল, সেই ম্যাচে বাবর আজমের সঙ্গে মিলে ভারতীয় বোলারদের ছাতু বানিয়েছিলেন রিজওয়ান।

আরও পড়ুন >> দিনে ১০০-১৫০ ছক্কা মেরে এশিয়া কাপ প্রস্তুতি পাক ব্যাটসম্যানের

ক্যারিয়ারে এখন পর্যন্ত ৫৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রিজওয়ান। ৫০-এর বেশি ব্যাটিং গড়ে এই ফরম্যাটে তার রান সংখ্যা ১,৬৬২। এশিয়া কাপে পাকিস্তানের ইনিংসে ভালো শুরু পাওয়ার বিষয়টি অনেকাংশে নির্ভর করবে দুর্দান্ত ওপেনিংয়ে তার ব্যাটিংয়ের ওপর।

এইচএমএ