বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গেই এখন সংযুক্ত আরব আমিরাতে থাকতে পারতেন তিনি। কিন্তু ইনজুরিতে পড়ে চলতি এশিয়া কাপের বাংলাদেশ স্কোয়াডে জায়গা হয়নি পেসার শরিফুল ইসলামের। তবে বসে নেই তিনি। ইনজুরি কাটিয়ে উঠতে নিয়মিত করে যাচ্ছেন অনুশীলন আর পুনর্বাসন। অধিনায়ক হিসেবে দায়িত্ব পাওয়ার পর সাকিব খোঁজ রেখেছেন তরুণ এই পেসারের। শরীফুলকে তিনি বলেছেন রিহ্যাব, অনুশীলন চালিয়ে যেতে।

ইনজুরি থেকে কাটিয়ে উঠতে নিয়মিত কঠোর পরিশ্রম করতে দেখা গেছে শরীফুলকে। মিরপুরের একাডেমি মাঠে বাংলা টাইগার্সের বোলিং কোচ নাজমুল হোসেনের সঙ্গে কাজ করছেন নিয়মিতই। আজ মঙ্গলবার (৩০ আগস্ট) অনুশীলন শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলে এই পেসার জানান, অধিনায়ক সাকিব তাকে নিয়মিতই কাজ চালিয়ে যেতে বলেছেন।

আরও পড়ুন >> উড়তে থাকা আফগানিস্তানের সামনে ‘নতুন’ বাংলাদেশ

শরিফুল বলেন, ‘সাকিব ভাইয়ের সঙ্গে কথা হয়েছে, আমাকে বলেছেন তুমি এই কয়দিন একাডেমিতে প্র্যাকটিস করো, রিহ্যাব চালিয়ে যাও। ইনশাআল্লাহ ভালো করে কামব্যাক করো, আরো স্ট্রং হও, ফিট হও। যখন ওয়েস্ট ইন্ডিজ সফরে ছিলাম, তখনো বলেছে নিজেকে আরো বেশি ফিট করে তোলার জন্য।’

রিহ্যাবের এই সময়ে কোচ নাজমুল হোসেনের অধীনে কাজ চালিয়ে যাচ্ছেন শরিফুল। জানালের কোচ নাজমুলের সঙ্গে কাজ করার পর আরো নতুন কিছু বিষয় আয়ত্ত করতে পেরেছেন তিনি। ম্যাচে এটা কাজে লাগাতে পারলে ভালো হবে বলেও বিশ্বাস শরিফুলের।

আরও পড়ুন >> সাকিবের অপেক্ষায় ‘সেঞ্চুরি’ ও আরেক মাইলফলক

শরিফুল বলছিলেন, ‘কিছুদিন ধরে নাজমুল ভাইয়ের সাথে কাজ করছি। একইসাথে ফিটনেস ট্রেনিং করছি ইফতি ভাইয়ের সাথে। ওনাদের সাথে কাজ করে ভালোই লাগছে। নাজমুল ভাই নতুন কিছু জিনিস শেখাচ্ছে। এটা আমার জন্য ভালো হবে অবশ্যই, যদি ম্যাচে অ্যাপ্লাই করতে পারি।’

এসএইচ/এটি/এইচএমএ