বয়স এখনো ১৮ পেরোয়নি আরিফুল ইসলামের, অথচ তার আগেই বিদেশি লিগে খেলার সুযোগ পাচ্ছেন এই টিনএজার। যুব বিশ্বকাপে দুই সেঞ্চুরি হাঁকানো বাংলাদেশের আরিফুল খেলতে যাচ্ছেন পাকিস্তান জুনিয়র টি-টোয়েন্টি লিগে (পিজেএল)। 

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) পিজেএল ড্রাফটে ‘প্রিমিয়ার’ ক্যাটাগরি থেকে মিডল অর্ডার ব্যাটসম্যান আরিফুলকে দলে নিয়েছে গুজরানওয়ালা জায়ান্টস। কিছুদিন আগে যুব বিশ্বকাপ মাতানো এই ক্রিকেটারের নাম ছিল অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের ড্রাফটেও। সেখানে দল না পেলেও পাকিস্তান জুনিয়র লিগে ঠিকানা খুঁজে পেয়েছেন তরুণ এই ব্যাটসম্যান।

পাকিস্তান লিগে আরিফুল খেলবেন গুজরানওয়ালা জায়ান্টসের হয়ে। এই দলের কোচিং প্যানেলে রয়েছে একঝাঁক তারকা পাকিস্তানি ক্রিকেটাররা। যেমন দলটির মেন্টর হিসেবে আছেন বর্ষীয়ান অলরাউন্ডার শোয়েব মালিক। হেড কোচের দায়িত্বে থাকবেন ইজাজ আহমেদ, বোলিং কোচ হিসেবে দেখা মিলবে আইজাজ চিমার।

পাকিস্তান জুনিয়র লিগে প্লেয়ার্স ড্রাফটের বিদেশি খেলোয়াড়ের তালিকায় ছিলেন ১৭৫ জন। সেখান থেকে মাত্র ২৪ জন খেলার সুযোগ পাচ্ছেন। আরিফুল ছাড়াও বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে ড্রাফটে আরও ছিলেন আব্দুল্লাহ আল মামুন, জিসান আলম, নাইমুর রহমান নয়ন, প্রান্তিক নওরোজ নাবিল। যদিও দল পাননি বাকিরা।

প্রথমবারের মত ৬ দল নিয়ে জুনিয়র টি-টোয়েন্টি ফরম্যাটের এই আসর শুরু হচ্ছে পাকিস্তানে। প্রতিযোগিতার ছয়টি দল হলো-বাহাওয়ালপুর রয়্যালস, গুজরানওয়ালা জায়ান্টস, গওয়াদার শার্কস, হায়দরাবাদ হান্টার্স, মারদান ওয়ারিয়র্স, রাওয়ালপিন্ডি রাইডার্স।

এসএইচ/এইচএমএ