মিরপুরে আজ সোমবার থেকে শুরু হয়েছে টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরণ শ্রীরামের তিন দিনের ক্যাম্প। প্রথমদিনের অনুশীলনে ওপেনারসহ বাকি ব্যাটারদের কাছ থেকেই পরখ করে দেখেছেন শ্রীরাম। দিনের শুরুতে এদিন সাব্বির রহমান ব্যাট হাতে ঝড়ো ইনিংস খেলেন। তিন ছক্কায় এই ব্যাটার করেছিলেন ৩২ রান। যদিও মেহেদী মিরাজ পাননি রানের দেখা।

এরপর লিটন দাস এবং নাজমুল হোসেন শান্ত জুটি ব্যাটিংয়ে নামেন। শান্ত ২ বার আউট হয়ে করেন মোটে ২২। লিটন ২ দফা ব্যাট করে খেলেছেন টি-টোয়েন্টি সুলভ ইনিংস। ২৭ এবং ২৩ রান করে মাঠ ছাড়েন এই ব্যাটার। আফিফ হোসেন এবং সৌম্য সরকার এরপর ব্যাটিংয়ে নামেন। ২ বার জীবন পাওয়ার পরেও বড় রান করতে ব্যর্থ সৌম্য। ইনিংসে মোটে ১ টি ছয়ের মার দেখা গিয়েছে তার ব্যাটে। 

আফিফ ২ ছয় মারলেও বড় রান করতে তিনিও ব্যর্থ হন। এরপর ব্যাটে আসেন ইয়াসির রাব্বি, মিডল অর্ডার এই ব্যাটার দ্রুত ৩ চার ১ ছয়ে ২২ রান করে আউট হয়ে ফিরে যাওয়ার পরে মোসাদ্দেক এবং রিয়াদ ব্যাটিং করেন। যদিও রিয়াদের ব্যাটে বড় কোন শট দেখা যায়নি। মাঝে মধ্যে ২-১ টা চারের দেখা মিলেছে যদিও বাউন্ডারি লাইনের কাছে গিয়ে ৬ হয়েছে কেবল ১টি বল। 

অন্যদিকে মোসাদ্দেক মারমুখী হয়ে খেলার চেষ্টা করলেও ১ ছয় আর ২ চারের বেশি মারতে পারেননি। এদিন অবশ্য এবাদত বল হাতে বেশ খরুছে ছিল। শরিফুল-সাইফউদ্দিন খুব ভালো না হলেও এভারেজ মানের বোলিং করেছেন।

সোমবার প্রথম দিনের অনুশীলনে শ্রীরামের কাছে সাব্বির, লিটন, আফিফ, রাব্বি লেটার মার্ক পেয়েছেন বলাই যায়। টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম মাঠে থেকে আজকের পুরো অনুশীলনই দেখেছেন। সঙ্গে ছিলেন টিম লিডার খালেদ মাহমুদ সুজন। এছাড়া গ্যালারিতে দেখা যায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে। 

এসএইচ/এটি