বৃষ্টির বাগড়ায় আজ ক্রিকেটারদের সময় কেটেছে ইনডোরেই/বিসিবি

টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামের অধীনে মিরপুরে চলছে টাইগারদের তিন দিনের ক্যাম্প। যদিও বৃষ্টি বাঁধায় সেই ক্যাম্প ঠিকঠাক করতে পারছেন না ক্রিকেটাররা। এ কারণেই ক্রিকেটারদের ইচ্ছায় অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপের আগে দেশের বাইরে কোন এক জায়গায় নতুন করে আবার অনুশীলন করতে চায় টাইগার ক্রিকেটাররা। মিরপুরে গণমাধ্যমে আজ মঙ্গলবার এ কথা জানালেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

শ্রীরাম গতকাল তার প্রথমদিনের ক্যাম্পে ব্যাটারদের এবং পেসারদের বেশ কাছ থেকেই পরখ করে দেখেছেন। জানা গেছে কোন খেলোয়াড়ের কি দায়িত্ব সেটা নিদিষ্ট করেই বুঝিয়ে দিয়েছেন তিনি। যদিও বৃষ্টি বাঁধায় আজকের অনুশীলন হয়েছে পণ্ড। নাজমুল হাসান পাপন আজ এসেছিলেন ক্যাম্প দেখতে, ফিরে যাওয়ার সময় জানিয়ে গেলেন দুয়েকদিনের মধ্যেই জানা যাবে নতুন ক্যাম্প কোথায় অনুষ্ঠিত হবে।

এ নিয়ে পাপন বলেন, ‘ত্রিদেশীয় সিরিজের আগে বিদেশের মাটিতে আমরা একটা ক্যাম্প করতে চাই। ক্যাম্পটা কোথায় হতে পারে, সেটা নিয়েই আমরা আলোচনা করছি। আজকে এখানে বসে আমরা সিদ্ধান্ত নিয়েছি, আমরা এক্সপ্লোর করব। এরই মধ্যে আমরা দুই-তিনটা দেশের সাথে আলাপ করেছি। আশা করি, কালকের মধ্যে জানাতে পারব।’

ক্যাম্প করার উদ্দেশ্যে এ মাসেই দেশ ছাড়বে টাইগাররা। যেখানে যাবে সেখানকার পরিস্থিতি কেমন, সুযোগ সুবিধা কেমন এটাও ভাবতে হবে বলে জানান পাপন। যে দেশে যাবে তারা বিসিবির শর্ত পূরণ করতে পারলেই সেখানে যাবে বাংলাদেশ। 

পাপন বলছিলেন, ‘২২-২৩ তারিখের মধ্যেই আমরা ক্যাম্প করতে যেতে চাই। আসলে যে দেশে যাচ্ছি, আগে তাদের কন্ডিশনটাও আমাদের জানতে হবে যে আমরা যে যে ফ্যাসিলিটি চাচ্ছি সেগুলো ওরা দিতে পারবে কি না। আমাদের যেই যেই শর্ত আছে, সেগুলো যদি তারা পূরণ করতে পারে তাহলেই আমরা যাব।’

এমনিতে চলতি শেষ দিকে নিউজিল্যান্ড সফরে দল পাঠানোর পরিকল্পনা ছিল বিসিবির। তবে এখন দল সেখানে গিয়ে পৌঁছাবে ২ অক্টোবর। ৭ অক্টোবর শুরু হবে নিউজিল্যান্ড-পাকিস্তান-বাংলাদেশকে নিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ।

এসএইচ/এটি/এনইউ