গেল মাসে এশিয়া কাপের ব্যর্থ মিশন শেষে দেশে ফেরার একদিন পরই ফেসবুকে পোস্ট দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেন মুশফিকুর রহিম। এরপর আরেক অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ মিরপুরে অনুষ্ঠিত নতুন কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামের ৩ দিনের ক্যাম্পে থাকলেও বিশ্বকাপের চূড়ান্ত দল থেকে বাদ পড়েন। তবে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বলছেন মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ বিশ্বকাপ দলে থাকলে ভালো হতো।

গতকাল শুক্রবার রাজধারীর অভিজাত হোটেলে এক অনুষ্ঠানে যোগ দিয়ে দীর্ঘদিন পর গণমাধ্যমে কথা বলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। সেখানে কথা বলার এক পর্যায়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের স্কোয়াড নিয়ে নিজের মতামত ব্যক্ত করেন এই ওপেনার। জানালেন বিশ্বকাপের আগে সিনিয়র ক্রিকেটারদের কেন বাদ দেওয়া হলো। 

আরও পড়ুন>> ২১ রানের হারে ‘বাংলাওয়াশ’ সিরিজ শুরু বাংলাদেশের

এ নিয়ে তামিম বলেন, ‘দলটা এখন খেলছে, কয়েকজনকে বাদ দিলে সেটা কিছুটা নতুন। যেকোনো নতুন কিছুতে সময় দিতে হবে। আমি আগেও বলেছি মুশফিক-রিয়াদ তারা যদি বড় মঞ্চে বা বিশ্বকাপে থাকত আমার কাছে ভালো মনে হতো।’

গত বছর মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে বাংলাদেশ খেলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে। টি-টোয়েন্টির বিশ্বআসরে ভরাডুবির পরও তার ওপরই ভরসা রাখছিল বোর্ড। তবে বিশ্বকাপের ঠিক আগেই সেই ভরসাটা উবে গেল, এশিয়া কাপের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয় তাকে। এরপর তো দল থেকেই ব্রাত্য! তামিমও প্রশ্ন তুলছেন এই বিষয়েই। তার ভাষ্য, ‘যখন পুরো বছর সিনিয়র ক্রিকেটারদের খেলিয়েছেন, তাহলে বিশ্বকাপের আগেই কেন (বাদ দেওয়া)? এটা যদি হতো বছরের শুরুতে, তাহলে ঠিক ছিল।’

আরও পড়ুন>> দলের সঙ্গে থেকেও কেন খেললেন না সাকিব?

এদিকে আপাতত ওয়ানডে বা টেস্ট ক্রিকেটের ব্যস্ততা না থাকায় তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম খেলবেন এবারের ২৪তম জাতীয় ক্রিকেট লিগে। এছাড়া জানা গেছে মাহমুদউল্লাহ রিয়াদ খেলবেন না ঘরোয়া এই লিগে। এর আগে অভিজ্ঞ এই তিন ক্রিকেটারকে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ভারতের নামিলনাড়ু দলের বিপক্ষে সিরিজে খেলার কথা বলা হলেও রাজি হননি কোনো ক্রিকেটার।

এসএইচ/এনইউ