টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশ দলের হয়ে এই মুহূর্তে সব রেকর্ড আছে সাকিব আল হাসানের দখলে। তেমনি টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সর্বাধিক উইকেট শিকারি বোলারের নামও সাকিব। আজকের দিনের আগে এককভাবে এই রেকর্ড নিজের দখলে রেখেছিলেন টাইগার এই অধিনায়ক। তবে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আজ শুক্রবার কিউই পেসার টিম সাউদি ছুঁয়ে ফেলেছেন সাকিবের রেকর্ড।

বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিব আল হাসান এবং টিম সাউদির দুই জনের উইকেটসংখ্যা ১২২। পাকিস্তানি তরুণ ক্রিকেটার হায়দার আলিকে আউট করে সাকিবের রেকর্ডে ভাগ বসালেন সাউদি। এদিকে সাউদি-সাকিবের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন আফগান তারকা স্পিনার রশিদ খান। ১১৮ উইকেট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন এই লেগি।

এছাড়া সাবেক লঙ্কান তারকা পেসার লাসিথ মালিঙ্গা ক্রিকেট থেকে অবসরে গেলেও আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে শিকার করেছেন ১০৭ উইকেট। মালিঙ্গার পরের অবস্থানে রয়েছেন কিউই স্পিনার ইশ সোধি। এই লেগ স্পিনারের সংগ্রহে রয়েছে ১০৩ উইকেট।

গেল বছর লাসিথ মালিঙ্গাকে টপকে এককভাবে টি-টোয়েন্টির সেরা উইকেট সংগ্রাহক হয়েছিলেন সাকিব আল হাসান। দীর্ঘ এক বছর পর সাকিবের সেই রেকর্ডে এবার ভাগ বসালেন সাউদি।

একনজরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বাধিক পাঁচ উইকেট শিকারি বোলার 
সাকিব আল হাসান- ১২২
টিম সাউদি- ১২২ 
রশিদ খান- ১১৮ 
লাসিথ মালিঙ্গা- ১০৭
ইশ সোধি- ১০৩

এসএইচ/এনইউ