শঙ্কাটা চোখ রাঙানি দিচ্ছিল আগ থেকেই। খেলোয়াড়দের মধ্যে করোনা সংক্রমণ যাচ্ছিল বেড়ে। শেষমেশ সে শঙ্কাটাই সত্যি হলো। অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে পাকিস্তান সুপার লিগ। বৃহস্পতিবার দুপুরে এ ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

মূলত করোনা রুখতে তৈরি করা জৈব-সুরক্ষা বলয় না মানার কারণেই বেড়েছে করোনা সংক্রমণ, গুঞ্জন পাকিস্তানি সংবাদ মাধ্যমে। প্রথম ক্রিকেটার হিসেবে চলতি পিএসএলে করোনাক্রান্ত হন অস্ট্রেলিয়ান স্পিনার ফাওয়াদ আহমেদ। এরপর সম্প্রতি তিন বিদেশী ক্রিকেটার আর এক সাপোর্ট স্টাফের করোনাক্রান্ত হন। এরপর খবর আসে, একাধিক দলে করোনা শনাক্ত হয়েছে, যে কারণে সবাইকে চলে যেতে হচ্ছে ১০ দিনের ব্যক্তিগত আইসোলেশনে। ফলে অনির্দিষ্টকালের জন্য লিগ স্থগিত করে দেওয়ারই সিদ্ধান্ত নেয় পিসিবি।

খেলোয়াড়দের নিরাপত্তা ও সুরক্ষার কথা ভেবে পিসিবি এখন পিসিআর টেস্ট, ভ্যাকসিন ও আইসোলেশনের প্রস্তুতি নিচ্ছে। বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানায় পাকিস্তান ক্রিকেট। বোর্ডের প্রধান নির্বাহি ওয়াসিম খান ও কমার্শিয়াল ডিরেক্টর বাবর হামিদের উপস্থিতিতে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে বৃহস্পতিবার বিকেল ৪টায়। সেখানে আরও চলমান পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত জানাবে পিসিবি। এর একদিন আগে পিসিবি প্রথম ক্রিকেট বোর্ড হিসেবে খেলোয়াড়দেরকে সার্স-করোনাভাইরাস ভ্যাকসিন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল।

এনইউ/এটি