টস হেরে ব্যাটিংয়ে নেমে পাওয়ারপ্লেতে খুব বেশি সুবিধা করতে পারেনি ভারত। ৬ ওভারে ভারতের সংগ্রহ মাত্র ৩৭ রান। তৃতীয় ওভারে অধিনায়ক রোহিত শর্মাকে হারিয়েছে ভারত। তবে এরপরই বিরাট কোহলি আর লোকেশ রাহুলের ব্যাটে চড়ে ঝড়ের পূর্বাভাস দিচ্ছে দলটি।

বাংলাদেশ পাওয়ারপ্লের ৬ ওভারের মধ্যে চার জন পেসার ব্যবহার করেছে। তাসকিন এক প্রান্ত থেকে তিন ওভার অন্য প্রান্তে প্রতি ওভারে বদল হয়েছেন শরিফুল, হাসান মাহমুদ ও মুস্তাফিজ। পাওয়ারপ্লে শেষ হতেই তাসকিনের কোটার বাকি এক ওভার শেষ করে দেন অধিনায়ক সাকিব আল হাসান।

গত তিন ম্যাচের মতো এই ম্যাচেও তাসকিন দুর্দান্ত শুরু করেন। পাওয়ার প্লে ৬ ওভারের মধ্যে তিনি ৩ ওভার করেন। দ্বিতীয় ওভারে তার বলে জীবন পান রোহিত শর্মা। না হলে আগের তিন ম্যাচের মতো এদিনও বাংলাদেশকে শুরুর সফলতাটা তাসকিনই এনে দিতেন।

তাসকিনের বলে ক্যাচ ফেলা হাসান মাহমুদ নিজের প্রথম ওভারে রোহিত শর্মাকে ফিরিয়েছেন। প্রথম দুই ওভারে তাসকিন মাত্র ২ রান দিলেও তৃতীয় ওভারে খানিকটা খরুচে বোলিং করেছেন। বিরাট কোহলি তাসকিনের তৃতীয় ওভারের প্রথম দুই বলে চার হাকান। পরের চার বল অবশ্য কোনো রান নিতে পারেননি কোহলি। 

তৃতীয় ওভারে হাসান মাহমুদ রোহিতকে ফেরালেও সেই ওভারে ১১ রান দিয়েছেন এই পেসার। দ্বিতীয় ওভারে শরিফুল নয় রান দিয়েছেন। তাসকিনের ওভারে অস্বস্তিতে থাকা রাহুল দ্বিতীয় ওভারে একটি ছক্কা হাকান। পাওয়ার প্লের শেষ ওভারে কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজ ৭ রান দিয়েছেন। 

এজেড/এনইউ