ভারতের বিপক্ষে ম্যাচ জয়ের আনন্দ তখন মিরপুর থেকে গোটা বাংলাদেশ জুড়ে। রোহিত শর্মাদের বিপক্ষে এমন একটা জয় পুরো বাংলাদেশের মানুষকে আনন্দের জোয়ারে ভাসিয়েছে। মেহেদী হাসান মিরাজের ম্যাচজয়ী শটের পর  উল্লাসে মেতেছেন ড্রেসিংরুমে থাকা তার সতীর্থরাও। অবিশ্বাস্য এ ম্যাচ জয়ের আনন্দ উদযাপন করতে গিয়ে মিরাজকে কাঁধে তুলে নেন টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।

মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে রোববার ভারতের হাতের মুঠোয় থাকা ম্যাচ ছিনিয়ে নিয়েছে বাংলাদেশ। রুদ্ধশ্বাস ম্যাচে মিরাজের  ৪১ রানের বীরত্বপূর্ণ ইনিংসে এক উইকেটে জিতেছে লিটন দাসের দল। অবিশ্বাস্য এই জয়ে ৩ ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেল টাইগাররা। 

যেকোনো প্রতিপক্ষের কাছেই ভারতের বিপক্ষে জয়টা অন্যরকম। বাংলাদেশের কাছে তো সেটা আরও বিশেষ। অতীতে অনেকগুলো ম্যাচ কাছাকাছি গিয়েও অল্প ব্যবধানে হেরেছে টাইগাররা। তাইতো অবিশ্বাস্য এমন জয়ের পর নিজেদের আর ধরে রাখতে পারেননি ক্রিকেটাররা। উল্লাসে ফেটে পড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবও। ড্রেসিংরুম থেকে ছুটে এসেছেন জয়ের নায়ক মিরাজের সাথে আনন্দ ভাগাভাগি করতে।

কাউকে কাঁধে তুলে উদযাপনের বিষয়টা সচরাচর দেখা যায় না সাকিবের। আজই ঘটল ভিন্ন এই ঘটনা। সাকিবসহ দলের সবাইকেই ছুঁয়ে গেছে অনন্য এ আর। আর তা হবেই বা না কেন, ১৩৬ রানে ৯ উইকেট হারিয়ে এক পর্যায়ে ম্যাচ থেকে ছিটকেই গিয়েছিল বাংলাদেশ। মিরাজের নায়কোচিত ইনিংসে শেষমেষ ধরা দিল কষ্টার্জিত এই জয়। ব্যক্তিগত ৩৮ রানে অপারাজিত থেকে ম্যাচ শেষ করে মাঠ ছাড়েন এই অলরাউন্ডার।

মিরপুর শেরে-ই বাংলার প্রেস বক্সেও ছুঁয়ে গেছে টাইগারদের এমন জয়ের আনন্দ। গ্যালারিতে থাকা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপানকেও বেশ হাস্যউজ্বল অবস্থায় দেখা গিয়েছে এসময়। 

এসএইচ/এনইআর