নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। একইসঙ্গে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টেস্টের জন্যও দল ঘোষণা করেছে ভারত। আর নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে ঢুকলেন পৃথ্বী শ। এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টেস্টের জন্য দলে সুযোগ পেয়েছেন সূর্যকুমার যাদব।

এছাড়া ঋষভ পান্থের না থাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের দলে উইকেটকিপার হিসাবে সুযোগ পেয়েছেন কেএস ভরত। এমনকি নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও দলে রয়েছেন ভরত। বাংলাদেশের মতো অস্ট্রেলিয়া সিরিজেও নেওয়া হয়েছে জয়দেব উনাদকাটকে।

১৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি অব্দি ভারতকে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এরপর টিম ইন্ডিয়াকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯ ফেব্রুয়ারি থেকে ২২ মার্চ পর্যন্ত চার ম্যাচের টেস্ট সিরিজ এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে এক দিনের সিরিজের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, ঈশান কিশান, বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, সূর্যকুমার যাদব, কেএস ভরত (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দূল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ভারতীয় দল: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), ঈশান কিশান, (উইকেটকিপার), রাহুল ত্রিপাঠি, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আরশদীপ সিং, উমরান মালিক, শিবম মাভি, পৃথ্বী শ, মুকেশ কুমার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টেস্টের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, কেএস ভরত, ঈশান কিশান, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট, সূর্যকুমার যাদব।