ভারতের বিপক্ষে গেল বছর টেস্ট সিরিজ পর বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, জাতীয় দল, ‘এ’ দল, হাই পারফরম্যান্স বিভাগ ও বাংলাদেশ টাইগার্সের মধ্যে সব বিষয়ে তদারকির মাধ্যমে মেলবন্ধনের জন্য একজন হেড অব প্রোগ্রামস নিয়োগ দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই তো ৫৮ বছর বয়সী ডেভিড মুরকে হেড অব প্রোগ্রামস পদে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ফেব্রুয়ারি মাস থেকে দুই বছরের চুক্তিতে বাংলাদেশের হয়ে কাজ করবেন এই অস্ট্রেলিয়ান। বুধবার (১৮ জানুয়ারি) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে বিসিবি। বিজ্ঞপ্তিতে ডেভিড মুরের নিয়োগ ও তার কাজের ধরন জানিয়েছে তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হাই পারফরম্যান্স দল, বাংলাদেশ টাইগার্স প্রোগ্রামের জন্য পরিকল্পনা করা, কৌশল সাজানো ও বাস্তবায়ন করা তার কাজ হবে। মূলত জাতীয় দলের চাহিদা পূরণে এই কাজ করবেন মুর। তিনি কোচদের ডেভেলপমেন্ট প্রোগ্রামও তদারকি করবেন।

মুর বর্তমানে নিউ সাউথ ওয়েলসের ক্রিকেট পারফরম্যান্সের মহাব্যবস্থাপক হিসেবে কাজ করছেন। অবশ্য প্রধান কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে সাবেক এই ক্রিকেটারের।

সর্বপ্রথম ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত প্রধান কোচ হিসেবে কাজ করেছিলেন। এরপর বারমুডার কোচও হিসেবেও কাজ করেছেন। এর আগে ২০০২-০৪ পর্যন্ত অস্ট্রেলিয়ার সেন্টার অব এক্সিলেন্সের সিনিয়র কোচ ছিলেন মুর।

এসএইচ/এসএসএইচ/