মাসখানেক আগে রমিজ রাজাকে সরিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান হয়েছেন নাজাম শেঠী। দায়িত্বে এসেই প্রায় সকল গুরুত্বপূর্ণ পদে বদল এনেছিলেন তিনি। সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদিকে দিয়েছিলেন দলের প্রধান নির্বাচকের দায়িত্ব। তবে সেটা ছিল আপদকালীন সময়ের জন্য। এবার পাকাপাকিভাবে সে দায়িত্ব পেলেন পাকিস্তান দলের সাবেক ব্যাটার হারুণ রশিদ। 

সোমবার সংবাদ সম্মেলন করে বিষয়টি জানিয়েছেন বোর্ডপ্রধান নাজাম শেঠি।  নতুন নির্বাচক কমিটির বাকি সদস্যদের নাম পরে জানানো হবে বলেও এসময় জানান তিনি। 

৬৯ বছর বয়সী রশিদ এর আগেও গুরুত্বপূর্ণ এ পদে দায়িত্ব পালন করেছেন। ২০১৫ থেকে ২০১৬ সাল পর্যন্ত পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক ছিলেন তিনি। 

পাকিস্তানের হয়ে ২৩ টেস্ট ও ১২ ওয়ানডে ম্যাচে খেলেছেন হারুন। নির্বাচক ছাড়াও পিসিবির ক্রিকেট অপারেশন্সের পরিচালক ও পাকিস্তান দলের ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন তিনি। তবে নতুন দায়িত্ব নিতে পিসিবির ম্যানেজমেন্ট কমিটির সদস্যপদটি ছাড়তে হবে তাকে।

গত ২৪ ডিসেম্বর আফ্রিদিকে প্রধান করে নিউ জিল্যান্ড সিরিজের জন্য তিন সদস্যের অন্তর্বর্তীকালীন নির্বাচক কমিটি করা হয়।আফ্রিদিকে অবশ্য দীর্ঘ মেয়াদের জন্য চেয়েছিলেন শেঠি। কিন্তু নিজের ফাউন্ডেশন ও চ্যারিটি কর্মকাণ্ডের কারণে রাজি হননি পাকিস্তানের সাবেক অধিনায়ক।

এনইআর