বিদায়ী বছরের (২০২২) ডিসেম্বর থেকেই বাংলাদেশ দলের প্রধান কোচের চেয়ার ফাঁকা পড়ে রয়েছে। কেননা রাসেল ডমিঙ্গোর বিদায়ের পর এখন পর্যন্ত কোনো কোচকেই দায়িত্ব দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে গুঞ্জন রয়েছে আবারো চন্ডিকা হাথুরুসিংহই ফিরছেন সাকিব আল হাসানদের কোচ হয়ে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) জানা যায়, চন্ডিকা হাথুরুসিংহে তার ক্লাব নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন। এরপরই হাথুরুর বাংলাদেশে ফেরার গুঞ্জন আরো জোরাল হলো। প্রশ্ন এখন দাঁড়িয়েছে তাহলে কি বাংলাদেশেই আসছেন তিনি? এর আগে সোমবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন ২০ ফেব্রুয়ারির মধ্যে প্রধান কোচ চলে আসবে।

নিউ সাউথ ওয়েলসের সঙ্গে দুই মেয়াদে কাজ করেছেন হাথুরুসিংহে। প্রথমে ২০১১-১৪ পর্যন্ত ছিলেন ক্লাবটির দায়িত্বে। এরপর ২০২০ সালে আবারো যোগ দেন সাউথ ওয়েলসে। হাথুরুর বিদায়ে ক্রিকেট নিউ সাউথ ওয়েলসের এলিট মেল ক্রিকেটের প্রধান মাইকেল ক্লিঞ্জার অবশ্য তাকে শুভ কামনা জানিয়েছেন। 

তিনি বলেন ‘ক্রিকেট নিউ সাউথ ওয়েলস ও সিডনি থান্ডারের সঙ্গে গত দুটি বছর চমৎকার অবদান রেখেছেন চন্ডি। তাকে চলে যেতে দেখে আমরা দুঃখিত। কিন্তু আমরা বুঝি তার আন্তর্জাতিক ক্রিকেটে কোচিংয়ের প্রবল স্পৃহার কথা এবং তার কোচিং ক্যারিয়ারের পরবর্তী অধ্যায়ের জন্য শুভ কামনা।’

এসএইচ/এমএ