বিপিএলে বাজছে বিদায়ের ঘণ্টা। প্রথম দল হিসেবে এরই মধ্যে আসর থেকে ছিটকে গেছে তামিম ও রাব্বিদের খুলনা টাইগার্স। অন্যদিকে, প্লে-অফের আশা বাঁচিয়ে রাখার লড়াইয়ে টস জিতে ঢাকা ডমিনেটর্সকে ব্যাটিংয়ে পাঠিয়েছে রংপুর রাইডার্স। 

পয়েন্ট টেবিলের শীর্ষ তিন দল সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্লে-অফ ইতোমধ্যে নিশ্চিত হয়ে গেছে। চতুর্থ ও শেষ দল হিসেবে প্লে-অফের টিকিটের লড়াইয়ে আছে রংপুর, ঢাকা ও চট্টগ্রাম। 

ঢাকা ও চট্টগ্রামের চেয়ে প্লে-অফে দৌড়ে অনেকখানি এগিয়ে রংপুর। ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রংপুর। আর ১টি ম্যাচ জিতলেই প্লে-অফের টিকিট পেয়ে যাবে রংপুর। তাতে লিগ পর্ব থেকেই খুলনার মতো এবারের আসর শেষ করতে হবে ঢাকা ও চট্টগ্রামকেও। 

হ্যাটট্রিক জয়ের স্বাদ নিয়ে ঢাকার মুখোমুখি হচ্ছে রংপুর। সবশেষ তিন ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, সিলেট স্ট্রাইকার্স ও ঢাকাকে হারিয়েছে রংপুর। সিলেটের মাঠে নিজেদের শেষ ম্যাচে ঢাকার বিপক্ষে ৫ উইকেটের জয় পায় নুরুল হাসান সোহানরা।

অন্যদিকে, সবশেষ ম্যাচে বরিশালকে হারিয়েছে নাসিরের ঢাকা। প্লে-অফে খেলার আশা বাঁচিয়ে রাখতে রংপুরের বিপক্ষে জিততেই হবে ঢাকাকে। অন্যদিকে হেরে গেলে বিদায় নেবে রাজধানীর দলটি। ১০ ম্যাচে ৩ জয় ও ৭ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে আছে ঢাকা।

ঢাকা ডমিনেটর্স একাদশ
সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আহমেদ শেহজাদ, নাসির হোসেন (অধিনায়ক), আরিফুল হক, অ্যালেক্স ব্ল্যাক, আরাফাত সানি, মোহর শেখ, শরিফুল ইসলাম, আমির হামজা, আবদুল্লাহ আল মামুন।

রংপুর রাইডার্স একাদশ
মোহাম্মদ নাইম, রনি তালুকদার, শেখ মেহেদি হাসান, শোয়েব মালিক, শামীম হোসেন পাটোয়ারী, রাকিবুল হাসান, মোহাম্মদ নওয়াজ, নুরুল হাসান সোহান (অধিনায়ক), আজমতউল্লাহ ওমরজাই, হারিস রউফ, হাসান মাহমুদ।

এফআই