করোনার মধ্যে প্রথমবার বিদেশ সফরে গেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। নিউজিল্যান্ডে তিন ম্যাচ ওয়ানডের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। ওয়ানডে সিরিজ দিয়ে মাঠে গড়াবে দুই দলের লড়াই। সিরিজের প্রথম ওয়ানডে আগামী ২০ মার্চ। মূল মঞ্চে নামার আগে আগামীকাল মঙ্গলবার কুইন্সটাউনে নিজদের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। তামিম একাদশ ও শান্ত একাদশের দলে ৫ জন স্থানীয় খেলোয়াড় থাকবেন।

২০ সদস্যের স্কোয়াড নিয়ে নিউজিল্যান্ডে গেছে বাংলাদেশ দল। তবে এই ম্যাচের জন্য ঘোষিত দলে বাংলাদেশ দলের ১৯ সদস্যের নাম আছে। একমাত্র মোসাদ্দেক হোসেন সৈকতের নাম নেই। অনুশীলনের সময় হাঁটুতে চোট পেয়েছেন তিনি। এখনো সেরে না ওঠায় রাখা প্রস্তুতি ম্যাচে খেলতে পারবেন না সৈকত। 

দুই দলের একাদশের কোটা পূরণের জন্য ও অতিরিক্ত খেলোয়াড় হিসেবে নিউজিল্যান্ডের স্থানীয় ৫ ক্রিকেটারকে তামিম একাদশ ও নাজমুল একাদশে সুযোগ দেওয়া হয়েছে।

১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করে বর্তমানে ৫ দিনের অনুশীলন ক্যাম্প করতে কুইন্সটাউনে আছে সফরকারীরা। সেখানের জন ডেভিস ওভালে এই প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়।

প্রস্তুতি ম্যাচের জন্য দল-

তামিম একাদশ :

তামিম ইকবাল খান, নাঈম শেখ, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মাহাদী হাসান, নিউজিল্যান্ড ক্রিকেটার, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন ও নিউজিল্যান্ড ক্রিকেটার।

নাজমুল একাদশ:

লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসাইন ধ্রুব, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, নিউজিল্যান্ড প্লেয়ার, নিউজিল্যান্ড প্লেয়ার, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, রুবেল হোসেন।

টিআইএস/এটি/এমএইচ