২০ ওভারে অস্ট্রেলিয়াকে মাত্র ১০৮ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ। মামুলি এ লক্ষ্য পেরোতে পাঁচ বারের চ্যাম্পিয়নদের খুব একটা কষ্ট হওয়ার কথা ছিল না। তবে সেই লক্ষ্যটাকেই বেশ কঠিন করে তুললেন মারুফা-নাহিদারা। মেগ ল্যানিং-অ্যালিসা হিলিদের শক্তিশালী ব্যাটিং লাইন আপের ১০৮ রান করতে লাগলো ১৮ ওভারেরও বেশি। 

লড়াই জমিয়ে তুললেও অনুমিতভাবেই হেরেছে বাংলাদেশ। সেন্ট জর্জ পার্কে নিগার সুলতানাদের ৮ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া।

টস জিতে ব্যাট করতে নেমে অজি বোলারদের সামনে শুরুতেই বিপর্যস্ত বাংলাদেশ। ১১ রানেই ২ উইকেট নেই টাইগ্রেসদের। বিপর্যয় সামাল দেন অধিনায়ক নিগার সুলতানা। ৩৩ রানে দুই উইকেট নিয়ে শেষ হয় পাওয়ার প্লে।

পাওয়ার প্লের পরেও রানের গতি বাড়াতে পারেনি বাংলাদেশ। নিয়মিত বিরতিতে উইকেট হারানো তো ছিল-ই। তবে এক প্রান্ত আগলে রেখে টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নিয়েছেন অধিনায়ক নিগার সুলতানা। ৫০ বলে ৫৭ রান করে তিনি ফিরলে বাংলাদেশ থামে ১০৭ রানে।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৯ রানে বেথ মুনির উইকেট হারায় অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয় উইকেট বড় জুটি গড়ে কোনো চাপ-ই আসতে দেননি অ্যালসা হিলি আর মেগ ল্যানিং। ৩৭ রান করে হিলি মারুফার শিকার হয়ে ফিরলে কিছুটা রানের লাগাম টানে বাংলাদেশ। তবে তাতে হার এড়ানো সম্ভব হয়নি। ১০ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এনইআর