মিরপুরে শুক্রবার টসের সঙ্গে সঙ্গে বেশ কয়েকটি মাইলস্টোনের সাক্ষী হয়ে গেছে দর্শকরা। বিশ্বের ৬ষ্ঠ ক্রিকেট ভেন্যু হিসেবে শের-ই-বাংলা স্টেডিয়াম আন্তজাতিক ম্যাচের ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছে। এছাড়া আজকের ম্যাচটি মিরপুরে বাংলাদেশের শততম ম্যাচ।

একই দিনে মুশফিকুর রহিমের (৪২৭ ম্যাচ) পর বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ৪০০তম আন্তর্জাতিক ম্যাচের মাইলস্টোন স্পর্শ করেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

২০০৬ সালে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সাকিবের। জাতীয় দলের জার্সি গায়ে অভিষেকের পরই নিজের জাত চিনিয়ে যাচ্ছেন মিস্টার সেভেন্টিফাইভ। রেকর্ডের বরপুত্র সাকিবের সামনে ৩০০ উইকেটের মাইলফলক ছোঁয়ারও সুযোগ রয়েছে।

বল হাতে আর ৪ উইকেট নিলে প্রথম বাংলাদেশি হিসেবে ৩০০ ওয়ানডে উইকেটের মালিক হবেন সাকিব। সব মিলিয়ে মাত্র ১৩ বোলার ওয়ানডেতে ৩০০ বা তার বেশি উইকেট শিকার করেছেন। 

এ ছাড়াও আরেকটি মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় ব্যাটার সাকিব। আর মাত্র ১৩৫ রান করলেই (দ্বিতীয় ওয়ানডের রান যুক্ত করা হয়নি) বাংলাদেশের দ্বিতীয় ব্যাটার হিসেবে ওয়ানডেতে ৭০০০ রান স্পর্শ করবেন তিনি। বাংলাদেশের হয়ে ওয়ানডেতে ৮০৭৪ রান নিয়ে সবার ওপরে রয়েছেন তামিম ইকবাল।

এফআই