পারিবারিক কারণে কয়েক মাস ধরে আলোচনায় ছিলেন পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক। আরও বিশেষ করে বললে, মালিক ও স্ত্রী সানিয়া মির্জার শীতল দাম্পত্য নিয়ে মুখর ছিল দু’দেশের সংবাদমাধ্যম। সেই আলোচনা কিছুটা থেমেছে। সানিয়া-মালিক দুজনেই মনোযোগ দিচ্ছেন নিজেদের পেশায়। মালিক ব্যস্ত আছেন দেশের ফ্র্যাঞ্জাইজি ক্রিকেট পিএসএলে। সেখানকার একটি ম্যাচে ছক্কা হাঁকাতে গিয়ে তিনি অদ্ভুত ঘটনার জন্ম দিয়েছেন!

পিএসএলে পাকিস্তানের সাবেক এই অধিনায়ক খেলছেন করাচি কিংসের হয়ে। পেশোয়ার জালমির বিপক্ষের ম্যাচে ১১তম ওভারে ব্যাট করছিলেন তিনি। পেশোয়ারের আমির জামাল তখন বল করছিলেন। তার বলে জোরে শট মারেন শোয়েব। কিন্তু সেই বলটি বেশি উপরে উঠে যায়। অবশ্য তার কারণও আছে। তার হাত থেকে ব্যাট ছুটে উপরে উঠে সেটিও চলে যায় পেছনের দিকে। এতে ব্যাটটি নিরাপদ জায়গায় পড়লেও, বল তালুবন্দী করেন বোলার নিজেই। ফলে ৩ বলে ১ রান করেই আউট হন মালিক।

এর আগে পেশোয়ার ১৯৮ রানের বড় লক্ষ্য দাঁড় করায় মালিকদের করাচির বিরুদ্ধে। সেই রান তাড়া করতে নেমে মালিকের আউটের সময় দলের সংগ্রহ ছিল ৪ উইকেট হারিয়ে ৮১ রান। ফলে করাচির জন্য ইনিংসটিও কঠিন হয়ে যায়। শেষদিকে ৩০ বলে ৫৭ রান করেন ইমাদ ওয়াসিম। এছাড়া, অজি ব্যাটার ম্যাথু ওয়েড ৪১ বলে ৫৩ রান করেন। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। তাদের ইনিংস শেষ হয়ে যায় ১৭৩ রানে।

অন্যদিকে, এর আগে পেশোয়ারের বড় টার্গেটে প্রধান অবদান রাখেন উইন্ডিজ মারকুটে ব্যাটার রভমান পাওয়েল। তার ৩৪ বলে ৬৪ রান এবং হাসিবুল্লাহ খান ২৯ বলে ৫০ রান করেন। করাচির হয়ে মোহাম্মদ আমির ৪ ওভারে ২৬ রান দিয়ে ৪ উইকেট নেন। অবশ্য তারপরও তাদের রানের চাকা থামানো যায়নি।

টুর্নামেন্টে এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলেছে করাচি, কিন্তু তার মধ্যে মালিকরা মাত্র দুটিতে জিতেছে। পয়েন্ট তালিকায় পঞ্চম স্থানে রয়েছে করাচি কিংস। অপরদিকে, পেশোয়ার ৬ ম্যাচের তিনটিতে জিতেছে। তারা রয়েছে চতুর্থ স্থানে। শীর্ষে লাহোর কলান্দার্স এবং দুইয়ে রয়েছে মুলতান সুলতানস।

এএইচএস